ছবি : সংগৃহীত

দেশের প্রায় দেড় শতাধিক প্রেক্ষাগৃহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন নিয়ে নি‌র্মিত ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা মুক্তি পেয়েছে শুক্রবার (১৩ অক্টোবর)। মুক্তির পর থেকেই দেশের বৃহত্তম মাল্টিপ্লেক্স চেইন স্টার সিনেপ্লেক্সের প্রায় সবগুলো শাখাতেই দর্শকদের উপচে পড়া ভিড় চোখে পড়েছে। 

দর্শক চাহিদার কথা চিন্তা করে সিনেপ্লেক্সের বিভিন্ন শাখায় শো-এর সংখ্যা বাড়ানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া।

তিনি বলেন, ‘টিকিট সংকটের কারণে সিনেপ্লেক্সের বিভিন্ন শাখায় শো বাড়ানো হয়েছে। এখন থেকে বসুন্ধরা, ধানমন্ডি, মহাখালী, মিরপুর ও চট্টগ্রাম শাখায় প্রতিদিন ৬টি শো প্রদর্শিত হবে। অন্যদিকে বিজয় সরণি শাখায় ২টি এবং রাজশাহী শাখায় ১টি শো চলবে।’

‘মুজিব’ সিনেমা স্টার সিনেপ্লেক্সে ভালো ব্যবসা করছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। শুধু স্টার সিনেপ্লেক্স নয় একই অবস্থা প্রায় সমগ্র বাংলাদেশের সিনেমা হলে। দর্শক চাহিদা বাড়ায় মুক্তির দুদিন না যেতেই ১৫৩ থেকে ১৬১ সিনেমা হল পায় ‘মুজিব’। দ্বিতীয় সপ্তাহে এসে সেই সংখ্যা দাড়ায় ১৬৪।  

প্রেক্ষাগৃহে ছবিটি উপভোগের পর আবেগাপ্লুত হচ্ছেন দর্শকরা। পরিবার নিয়ে সিনেমাটি দেখার পর একজন দর্শক বলেন, ‘প্রত্যাশার চেয়েও বেশি কিছু পেলাম। মনে হলো, বঙ্গবন্ধুকে নিয়ে একটি সিনেমা তো এমনই হবে। আমার সন্তানকে নিয়ে এসেছি আমাদের জাতির জনককে পর্দায় দেখাতে।’

উল্লেখ্য, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘মুজিব - একটি জাতির রূপকার’। এটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। সিনেমাটি সব শ্রেণি-পেশার মানুষের কাছে পৌঁছে যাবে বলে মনে করেন এর সঙ্গে জড়িত অভিনেতা-অভিনেত্রীসহ কলাকুশলীরা।

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় অভিনয় করেছেন আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা, রিয়াজ আহমেদ, জায়েদ খান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

এনএইচ