প্রায় তিন দশকের ক্যারিয়ার পূর্ণ করে ফেলেছেন অক্ষয় কুমার। ১৯৯১ সালে মুক্তিপ্রাপ্ত ‘সওগন্ধ’ ছবির মাধ্যমে অভিনয় জীবন শুরু তার। সময়ের সঙ্গে তার নামের পাশে জুড়েছে ‘সুপারস্টার’ বা ‘খিলাড়ি কুমার’ এর মতো তকমা। সম্প্রতি, সোশ্যাল সাইটে নিজের অল্প বয়সের একটি ছবি শেয়ার করেছেন অভিনেতা। তার কাছে এই ছবিটির বিশেষ তাৎপর্য রয়েছে।
 
অক্ষয়ের ছবিটি দেখে সেটা অতীতের কোনো ফটোশ্যুট বলে অনুমান করা যায়। কিন্তু এই ছবিটি কেন গুরুত্বপূর্ণ সে কথা নিজেই খোলসা করেছেন অভিনেতা। তিনি লিখেছেন, প্রথম কোনও কিছু সবসময়েই তাৎপর্যপূর্ণ হয় এবং এই ছবিটাও সে রকম। ২৩ বছর বয়সে ছবিটা তোলা হয়েছিল। সেই প্রথম ক্যামেরার সামনে দাঁড়াই এবং নিজে উপলব্ধি করার আগেই দ্রুত সেটাই হয়ে গেল আমার প্রথম ভালোবাসা। আপনাদের ভালোবাসার জন্য ধন্যবাদ। 

ছবিটি দেখে একজন ভক্ত লিখেছেন, প্রথম ছবিতে আপনাকে খুব সুন্দর দেখতে লাগছে। আবার কারও কথায়, তখন থেকে মাটিতে পা রেখে হেঁটেছেন বলে আজকে আপনি এত বড় তারকা হতে পেরেছেন। 

সম্প্রতি মুক্তি পেয়েছে অক্ষয়ের সিনেমা ‘মিশন রানিগঞ্জ’। সিনেমাটি প্রথম দিনে ভার্লেলা ব্যবসা করলেও সময়ের সঙ্গে হলে দর্শক টানতে সক্ষম হয়নি। অন্যদিকে অক্ষয় এখন ‘স্কাই ফোর্স’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত রয়েছেন। এ ছাড়াও ‘ওয়েলকাম টি দ্য জাঙ্গল’ সিনেমাতেও রয়েছেন তিনি। এই সিনেমাততে প্রায় দু’দশক পর আবার রাবিনা ট্যান্ডনের সঙ্গে জুটি বাঁধবেন অক্ষয়।

এনএফ