বলিউডে নারীদের নিয়ে অনেক বিতর্কিত গানের জন্ম দিয়েছেন জনপ্রিয় র‌্যাপ তারকা বাদশা। তার গানের কথা নিয়ে একাধিকবার অসন্তোষ প্রকাশ করেছেন শ্রোতারা। তাতে অবশ্য ভ্রুক্ষেপ নেই বাদশার। বরং তার দাবি- তিনি নাকি নারীদের অপমান হবে, এমন কোনো কথা নিজের গানে কখনও বলেন না। শুধু তাই নয়, নারীদের অবমাননামূলক কোনো মন্তব্যকেও তিনি একেবারেই সমর্থন করেন না! সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই দাবি করে বসেছেন এ র‌্যাপ তারকা।

বাদশা বলেন, ‘আমি এমন গানকে সমর্থন করি না, যেখানে নারীদের ভোগ্যপণ্যের মতো ব্যবহার করা হয়। আমার পরিবারে নারী সদস্যরা আছেন। আমার গান নিয়ে আমি যথেষ্ট সচেতন। একটা দায়বদ্ধতা ও শ্রদ্ধার জায়গা থেকে আমি গান লিখি।’

তার এ মন্তব্যেই আরও বেশি খেপেছেন শ্রোতারা। কারণ বাদশার বেশিরভাগ জনপ্রিয় গানেই নারীদের বিষয়ে একাধিক আপত্তিকর মন্তব্য করা হয়েছে। শুধু গানেই নয়, সেই গানের মিউজিক ভিডিওগুলোতেও তার ব্যতিক্রম ঘটেনি। এরপরও এমন দাবি করেন কী করে বাদশা! রেগে ক্ষোভ প্রকাশ করেছেন নেটাগরিকরা। তার সমালোচনায়ও সরব হয়েছেন তারা।

এ প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন লিখেছেন, ‘বাদশার গানের নারীদের অবমাননা না করা বিজয় মাল্যর টাকা চুরি না করার মতো, যা কখনো সত্যি হতে পারে না।’

বাদশার গানের কথা নিয়ে বরাবরই বেশ বিরক্ত সংবেদনশীল শ্রোতামহল। একাধিকবার এ নিয়ে নিন্দার মুখেও পড়তে হয়েছে তাকে। এরপরও তার গানের কথা সেই তিমিরেই। শ্রোতাদের কথা মাথায় রেখে অন্তত নিজের মানসিকতা ও ভাবনাচিন্তায় বদল আনবেন কী তিনি? সে বিষয়েও তেমন আশাবাদী নন তারা।

/এফকে/