‘ব্যবসার পরিস্থিতি’ শিরোনামের জীবনমুখি গানের মাধ্যমে দেশজুড়ে আলোচনায় আসেন আলী হাসান। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয় গানটি। ওই গান মুক্তির ঠিক এক বছর পর ফের ‘বাজার গরম’ নামে আরেকটি গান নিয়ে হাজির হলেন এই র‍্যাপার। 

বৃহস্পতিবার গানটি প্রকাশের তিন দিনের মধ্যে ইউটিউবে ট্রেন্ডিংয়ের তালিকায় শীর্ষ চলে আসে। এরই মধ্যে গানটি বিভিন্ন সামাজিক প্ল্যাটফর্মে ভাইরাল হয়েছে। সমসাময়িক ঘটনা এবারের গানটিতেও তুলে ধারা হয়েছে। ফলে সবার নজর কেড়েছে গানটি।

তবে প্রথমবারের মতো এবারও নিজের গান দেশজুড়ে ব্যাপক প্রশংসা কুড়ালেও আলী হাসানের কণ্ঠে ঝড়ল আক্ষেপ। সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘ব্যবসার পরিস্থিতি’ ভাইরাল হওয়ার পরও তেমন কোনো কাজ পাননি।

আরও পড়ুন- নায়িকা হওয়া হলো না মিমির, লাফ দিলেন ছাদ থেকে

আলী বলেন, ‘আগের গানটা ভাইরাল হওয়ার পরও তেমন কোনো কাজ পাইনি। টুকটাক গানের কাজ এগিয়ে নিচ্ছিলাম আর দু-একটা হলুদের আয়োজনে গান করেছি। বেশির ভাগ সময় বাসায় কেটেছে। বিকেলের দিকে বাসার পাশেই একটা ভ্যানের গ্যারেজে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতাম। বন্ধুদের মধ্যে অনেকেই ভ্যানচালক, ওদের সঙ্গে আড্ডার মধ্যেই গানের ভাবনাটা পেলাম, পরে লিখে ফেললাম।’

একসময় প্রবাস জীবন বেছে নিতে চেয়েছিলেন আলী। কিন্তু ‘ব্যবসার পরিস্থিতি’ জনপ্রিয়তা পাওয়ার পর গচ্ছিত টাকা দিয়ে ব্যবসা শুরু করেন। ব্যবসায় সম্পূর্ণ মনোযোগ দিতে চান উল্লেখ করে তিনি বলেন, ‘আমি মানুষের ভালোবাসা নিয়েই থাকতে চাই। তবে ব্যবসায় পুরোপুরি মনোযোগ দেব, ব্যবসা ঠিক রেখে পারলে গান করব। আমার সঙ্গে ১১ জন ছেলে কাজ করে, সবারই সংসার আছে। গানবাজনা নিয়ে আগের মতো পরিকল্পনা করি না। হয়তো বছরে দু-একটা গান করব।’

‘বাজার গরম’ গানটি প্রসঙ্গে আলী হাসান বলেন, আমার আগের গানের মতো এ গান নিয়েও বড় কোনো প্রত্যাশা ছিল না। সবাই গানটি এভাবে লুফে নেবেন তা চিন্তা করতে পারিনি। সব মিলিয়ে আমাকে বেশ ভাগ্যবান মনে হচ্ছে।

এনএইচ