বয়স প্রায় ৬০। নতুন করে বিয়ে করেছেন গত মাসে। এ জন্য বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে অভিনেতা আশিস বিদ্যার্থীকে। তবে সেসব সামলে নিয়েছেন। সব নিন্দাকে উড়িয়ে দিয়ে স্ত্রী রূপালির সঙ্গে মধুচন্দ্রিমাতেও গিয়েছিলেন অভিনেতা। 

এবার কাজে ফেরার পালা। সম্প্রতি নিজের কর্মজীবনের একাধিক ছবি পোস্ট করে জনসমক্ষেই কাজ চাইলেন আশিস। 

আশিস লেখেন, আমি কাজ করতে রাজি, সব সময় রাজি! ইনস্টাগ্রামের পাতায় নিজের অভিনয় জীবনের একাধিক ছবি পোস্ট করেন আশিস। সঙ্গে লেখেন, আমাদের কাজই আমাদের হয়ে কথা বলবে। কাজ আমাদের পরিচিতির একটা বড় অংশ, আমাদের সম্পূর্ণ পরিচিতি নয়। কিন্তু আমাদের কাজই আমাদের গর্বের জায়গা হওয়ার উচিত। যখন আমি ‘স্ট্রাগলিং অ্যাক্টর’ হিসাবে আমার কর্মজীবন শুরু করেছিলাম, তখনই জানতাম, আমি আমার মা-বাবার একমাত্র সন্তান। তাদের দেখাশোনাও আমাকেই করতে হবে। তাদের একটা বিশেষ ধরনের জীবন উপহার দিতে চেয়েছিলাম আমি। তাতে আমাকে আরও বেশি পরিশ্রম করতে হবে জানতাম। সেটা মাথায় রেখেই আমি সব ধরনের অভিনয়ের কাজ করেছি। সব কাজ হয়তো আমি নিজেও করতে চাইনি। কিছু কাজ করে প্রবল সমালোচনা, বিদ্রুপের শিকার হয়েছি। কিন্তু আমি জানতাম আমাকে কাজ করে যেতে হবে। 

তিনি আরও লেখেন- জীবন মানুষকে অনেক দামি শিক্ষা দেয়। এখন আমি আমার কাজ নিয়ে কথা বলতে গিয়ে গর্ব বোধ করি। ছোট চরিত্র হোক, বা বড়— আমি মনপ্রাণ ঢেলে আমার কাজ করে গিয়েছি। তাই সেই কাজ নিয়ে আমার কোনও লজ্জা নেই।

আশিসের আশা, অভিনেতা হিসাবে তার ‘জার্নি’ অন্যান্যদেরও অনুপ্রাণিত করবে।

এনএফ