তৌকীর আহমেদের সঙ্গে পরীমনি, ছবি : ফেসবুক থেকে

তৌকীর আহমেদের আলোচিত সিনেমা 'স্ফুলিঙ্গ'। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় অভিনেত্রী পরীমনি, জাকিয়া বারী মম ও শ্যামল মাওলা। শুরুতে জানা গিয়েছিল আগামী ১৭ মার্চ মুক্তি পাচ্ছে সিনেমাটি। কিন্তু শনিবার (২৭ ফেব্রুয়ারি) পরিচালক তৌকীর আহমেদ নিশ্চিত করেছেন ১৭ নয়, ১৯ মার্চ মুক্তি পাবে ‘স্ফুলিঙ্গ’।

তবে ১৭ই মার্চ রাখা হয়েছে সিনেমাটির বিশেষ একটি প্রদর্শনী। আর সাধারণ দর্শক হলে বসে সিনেমাটি দেখতে পারবে ঠিক দুই দিন বাদে। তার আগে ১ মার্চ (সোমবার) আসছে এর ট্রেইলার।

তৌকীর আহমেদ বলেন, 'যেহেতু বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সিনেমাটি নির্মিত হয়েছে, তাই এর বিশেষ উদ্বোধনী প্রদর্শনীও আয়োজন করছি বঙ্গবন্ধুর জন্মদিন অর্থাৎ ১৭ মার্চে। কিন্তু হলে মুক্তি পাবে ১৯ মার্চ (শুক্রবার) ছুটির দিনে।’

‘স্ফুলিঙ্গ’ সিনেমার পোস্টার, ছবি : পোস্টার

জনপ্রিয় এই অভিনেতা-নির্মাতা আরও যোগ করেন, 'আমি সাধারণত কখনো বলি না সিনেমা দেখতে হলে আসুন। কারণ সিনেমা ভালো হলে আগে পরে দর্শক দেখবেই। এই সিনেমার বেলায় বলব হলে এসে দেখতে আপনাদের খারাপ লাগবে না নিশ্চিত।' 

‘স্ফুলিঙ্গ’ প্রযোজনা করছে ‘স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন’। গত বছরের ১১ ডিসেম্বর থেকে রাজেন্দ্রপুরের নক্ষত্রবাড়ি রিসোর্টে সেট তৈরি করে সিনেমাটির শুটিং শুরু হয়। মাত্র ২৩ দিনে শেষ হয় পুরো শুটিং।

এতে আরও অভিনয় করেছেন রওনক হাসান, আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চুসহ আরও অনেকে।

আরআইজে