দেশের জনপ্রিয় ও নন্দিত গীতিকবি রাজীব আহমেদ। উপহার দিয়েছেন অনেকগুলো জনপ্রিয় গান। যার মধ্যে উল্লেখযোগ্য-‘পাগলা হাওয়া’, ‘এক আকাশের তারা’, ‘নদীর বুকে চাঁদ’, ‘ও আমার সখী’, ‘কুসুম কুসুম প্রেম’, ‘রাখেনি আমায় কেউ’, ‘বন্ধু তোর খবর কী রে’ প্রভৃতি।

তবে গত চার বছর ধরে গান থেকে দূরে আছেন এই গীতিকার। এর কারণ সংগীতাঙ্গনের অস্থিরতা ও বাজারের মন্দাভাব। এই সময়টায় নাট্যকার হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। আর এই মাধ্যমেও দারুণ সফল এই মেধাবী তরুণ।

ইতোমধ্যে রাজীবের লেখা বেশ কিছু নাটক দর্শকনন্দিত হয়েছে। এর মধ্যে রয়েছে-‘মিসেস এন্ড মিস্টার চাপাবাজ’, ‘চাপাবাজ আনলিমিটেড’, ‘শনির দশা’, ‘জুঁই তোকে একটু ছুঁই’, ‘গোল মরিচ’, ‘তেজপাতা’, ‘আগডুমবাগডুম’, ‘পানসুপারি’ প্রভৃতি।

গত ঈদে প্রকাশ পেয়েছে রাজীবের লেখা ৫টি নাটক। এরমধ্যে সিএমভি থেকে উন্মুক্ত হয় অপূর্ব-মেহজাবীন অভিনীত ও রুবেল হাসান পরিচালিত ‘মিস্টার অভিনেতা’। একই চ্যানেল থেকে প্রকাশ হয়েছে এসআর মজুমদার পরিচালিত ‘বউয়ের বয়স ১৬?’। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম ও তানজিন তিশা। অনন্য ইমনের পরিচালনায় ‘গ্রেট গার্লফ্রেন্ড’ নামের আরেক নাটকে অভিনয় করেছেন জোভান ও মেহজাবীন। ঈগল প্রিমিয়ার স্টেশনে মুক্তি পেয়েছে ‘সংসারের চাবি’। ওসমান মিরাজের পরিচালনায় এতে জুটি বেঁধেছেন শামীম হাসান সরকার ও ফারিয়া শাহরিন। পঞ্চম নাটক ‘হাফ বাড়িওয়ালা’। গোল্লাছুটের ব্যানারে নির্মিত এই নাটকে অভিনয় করেছেন জোভান ও তানজিন তিশা।

এদিকে, অনেক দিন ধরে গানের বাইরে থাকলেও আবারও প্রিয় মাধ্যমে ফিরছেন রাজীব। মূলত সংগীতশিল্পী আসিফ আকবরের অনুরোধেই আবার গানে ফিরছেন তিনি। শিগগির প্রকাশ হবে রাজীব আহমেদের কথায় আসিফ আকবরের নতুন গান ‘সাদা মেঘের ঢেউ’। গানটির সুর করেছেন সাইফ মো. রবিন। সংগীতায়োজনে রাজীব হোসাইন। এর আগে রাজীবের কথায় আসিফের গাওয়া বেশ কয়েকটি গান প্রকাশ পায়। এগুলো শ্রোতাদের মাঝে বেশ সাড়াও ফেলে।

আরআইজে