ছোট কিংবা বড় পর্দা সবখানেই অভিনয়ের দূতি ছড়িয়ে যাচ্ছেন ইরেশ যাকের। দিনে দিনে অভিনেতা হিসেবে আরও বেশি ধারালো, আরও বেশি ক্যারিশম্যাটিক হয়ে উঠছেন কিংবদন্তি শিল্পী দম্পতি আলী যাকের ও সারা যাকের পুত্র। নাটক কিংবা সিনেমা যখন যেখানে সে চরিত্রই করছেন তা যথার্থভাবে ফুটিয়ে তুলছেন ইরেশ। বৈচিত্রময় অভিনয় গুণে মুগ্ধ করছেন দর্শকদের।

আগামীকাল মুক্তি পাচ্ছে ইরেশ অভিনীত নতুন সিনেমা ‘গুণিন’। মুক্তির আগে সিনেমাটির প্রিমিয়ার দেখে ইরেশে মুগ্ধ সাংবাদিকসহ উপস্থিত সবাই। অনেকের কণ্ঠেই ঝরেছে ইরেশের অভিনয়ের প্রশংসা। তার আগেই সাংবাদিকদের কাছে নিজের অভিনয় সাফল্যের রহস্য উন্মোচন করেছেন ইরেশ।

সাংবাদিকদের তিনি জানান, কিছুদিন হলো নিজের অভিনয় আর চরিত্রঘনিষ্ঠ করতে দ্বারস্থ হয়েছেন নায়লা আজাদ নূপুর ও আজাদ আবুল কালামের কাছে। আক্ষরিকভাবেই যেন, তারা তার শিক্ষক।

ইরেশ বলেন, “এক বন্ধু একদিন আমাকে বলল, ‘তোমার অভিনয়টার মধ্যে একটা মেকি ভাব থাকছে। মানে চরিত্রের মধ্যে ঢুকছো না।’ বিষয়টি নিয়ে আমিও ভাবলাম। এরপর আমি দুজন শিক্ষকের দ্বারস্থ হলাম বা তাদের সহযোগিতা করতে বললাম। তারা হলেন গুণী দুই মানুষ নায়লা আজাদ নূপুর ও আজাদ আবুল কালাম। বেশ কিছুদিন হচ্ছে আমি তাদের কাছে নতুন করে শিখছি। চেষ্টা করছি অভিনয়ে আরও উন্নতি করার।’’

প্রিমিয়ারে ইরেশ ছাড়াও সিনেমাটির অভিনয়শিল্পী পরীমণি, শরিফুল রাজ, নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম ও ‘চরকি’র প্রধান নির্বাহী রেদওয়ান রনিসহ শোবিজ অঙ্গনের অনেকে উপস্থিত ছিলেন।

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোটগল্প থেকে সিনেমাটির চিত্রনাট্য সাজিয়েছেন নির্মাতা নিজেই। নাম ভূমিকায় অভিনয় করেছেন আজাদ আবুল কালাম। আগামীকাল (শুক্রবার) ১১ মার্চ সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘গুণিন’। এরপর এর প্রযোজনা প্রতিষ্ঠান চরকির ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পাবে এটি।

আরআইজে