ঢাকা শহরে প্রান্তিক ও সুবিধাবঞ্চিত যুবদের দক্ষতা বৃদ্ধি ও কর্মসংস্থানের সুযোগ তৈরি বিষয়ক লিফট প্রকল্পের মাধ্যমে মিরপুর এগ্রিকালচারাল ওয়ার্কশপ অ্যান্ড ট্রেনিং স্কুল (মটস) ও জিনজিয়ান হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউটের (এক্সএইচটিআই) সঙ্গে ইএসডিও’র সমঝোতা স্বাক্ষর হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে রাজধানীর আদাবরের ইটিআরসি হলরুমে ইকো-সোশ্যাল ডেভেলপমেন্ট আর্গানাইজেশন (ইএসডিও) এবং এডুকো বাংলাদেশের যৌথ উদ্যোগে এ আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডুকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (এডুকো) কান্ট্রি ডিরেক্টর আব্দুল হামিদ। এতে সভাপতিত্ব করেন ইএসডিওর হেড অফ ফাইন্যান্স অ্যান্ড কমপ্লায়েন্স জিল্লুর রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন হেড অফ টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং শাহরিয়ার মাহমুদ। এছাড়াও টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং (টিভিইটি) ইনস্টিটিউটের প্রতিনিধিবৃন্দ, দাতা সংস্থার প্রতিনিধি এবং ইএসডিওর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় অনুষ্ঠানে প্রকল্পটির লক্ষ্য, উদ্দেশ্য, কার্যক্রম এবং অগ্রগতির বিষয়ে তুলে ধরা হয়। যেখানে সুবিধাবঞ্চিত ৩০০ জন যুবক (১৬-২২ বছর বয়সী ছেলে-মেয়ে উভয়েই) দক্ষতা উন্নয়নের মাধ্যমে প্রস্তুত করা এবং তাদের জন্য পূর্ণাঙ্গ ও উৎপাদনশীল কর্মসংস্থান এবং শোভন কাজের সুযোগ সৃষ্টির বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও বিএমইটি অনুমোদন সাপেক্ষে বিকেটিটিসি ঢাকা এবং অনান্য টিভিইটি ট্রেনিং ইনস্টিটিউটের সঙ্গে কার্যক্রম চলমান রয়েছে। 

আরএআর