শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের (ইইডি) প্রধান প্রকৌশলী হিসেবে পদায়ন পেয়েছেন একই দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রায়হান বাদশা।

রোববার (২৫ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব আম্বিয়া সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নিম্নবর্ণিত তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিম্নোক্ত শর্তে নিজ বেতন ও বেতনক্রমে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর শূন্য পদে চলতি দায়িত্ব প্রদানপূর্বক প্রধান প্রকৌশলীর রুটিন দায়িত্ব (প্রশাসনিক ও আর্থিক ক্ষমতাসহ) তত্ত্বাবধায়ক প্রকৌশলীর দায়িত্বে থাকা মো. রায়হান বাদশাকে প্রদান করা হলো।

এর আগে, গত ১৩ আগস্ট ব্যক্তিগত কারণ দেখিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করেন দুই বছরের চুক্তিতে থাকা প্রধান প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন অঞ্চলের ঠিকাদারকে অগ্রিম বিল, নিম্নমানের কাজ করানোর অভিযোগ রয়েছে। সর্বশেষ নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করতে না পারায় ১৪৫টি কার্যাদেশ (ওয়ার্ক অর্ডার) বাতিল করেছে শিক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে জামানত বাজেয়াপ্ত করা হয়েছে এসব কাজের ঠিকাদারদের।

এনএম/এমজে