৫ম গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের অনলাইনে পুলিশ ভেরিফিকেশন (ভি-রোল) ফরম পূরণের সময়সীমা ফের বাড়ানো হতে পারে। আগামী বুধবার (৩১ জুলাই) এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সোমবার (২৯ জুলাই) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান এ তথ্য জানিয়ে বলেন, মোবাইল ইন্টারনেট এখনো পুরোপুরি স্বাভাবিক হয়নি। ইন্টারনেট চালু হলেও তা খুব ধীরগতির। এর ফলে অনেক প্রার্থী, বিশেষ করে গ্রামের প্রার্থীরা, যাদের ওয়াইফাই সংযোগ নেই, তারা ভি-রোল ফরম পূরণ করতে পারছেন না। ফলে প্রার্থীদের সুবিধার কথা চিন্তা করে ফরম পূরণের সময়সীমা আবার বাড়ানো হতে পারে।

এর আগে গত ১০ জুলাই বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পঞ্চম গণবিজ্ঞপ্তির অনলাইন পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ শুরু হয়। গত ২৪ জুলাই ভি-রোল ফরম পূরণের সময়সীমা শেষ হওয়ার কথা থাকলেও তা ৩১ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়। 

পঞ্চম গণবিজ্ঞপ্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের পুলিশ/সিকিউরিটি ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) অনলাইনে পূরণ করে অবশ্যই অনলাইনে জমা দিতে হবে। এনটিআরসিএ প্রদত্ত লিংকে ক্লিক করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের দেওয়া ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করতে হবে। টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে প্রত্যেক প্রার্থীর মোবাইল ফোনে এরইমধ্যে খুদে বার্তার মাধ্যমে ইউজার আইডি ও পাসওয়ার্ড জানিয়ে দেওয়া হয়েছে।

এনএম/জেডএস