প্রযুক্তিতে উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

বুধবার (২৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার (সিসিডি) আয়োজিত সংক্ষিপ্ত এক অনুষ্ঠানে এই সমঝোতা হয়।

গ্রিন ইউনিভার্সিটির রেজিস্ট্রার ক্যাপ্টেন (নেভি) শেখ মোহাম্মদ সালাহউদ্দিন, এলপিআর ও ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চিফ বিজনেস অফিসার মো. তৌহিদুর রহমান রাদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল আজাদ, ইইই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শিহাবুদ্দিন, সিএসই বিভাগের চেয়ারপার্সন ড. মুহাম্মদ আমিনুর রহমান, সেন্টার ফর ল্যাঙ্গুয়েজ অ্যান্ড কালচারাল স্টাডিজের ডিরেক্টর ড. সিরাজুম মুনীরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানান, সমঝোতা স্মারকের আওতায় গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের রিসার্চ, একাডেমিক এবং ক্যারিয়ারের বিভিন্ন ক্ষেত্রে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড সহযোগিতা করবে। পুরো বিষয়টি দেখভালের জন্য উভয় প্রতিষ্ঠান থেকে কি-পার্সন নিযুক্ত করার পাশাপাশি ব্র্যান্ড অ্যাম্বাসেডরও নিয়োগ দেবে ওয়ালটন।

চুক্তির ফলে গ্রিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশেষত বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ছাত্র-ছাত্রীরা ওয়ালটনে গবেষণা ও কাজের সুযোগ পাবেন। অন্যান্য সুযোগের মধ্যে রয়েছে গ্র্যাজুয়েট ও আন্ডারগ্রাজুয়েট শিক্ষার্থীদের ইন্টার্নশিপ, ট্রেইনিং ও প্রতিষ্ঠানটির রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে গবেষণা ও উদ্ভাবনের সুযোগ।

পিএইচ