বাংলাদেশ এগ্রিকালচারাল অলিম্পিয়াড ও ইয়ুথপ্রিনিউর নেটওয়ার্ক আয়োজিত ‘ওয়ালটন ল্যাপটপ ৩য় জাতীয় বিজ্ঞান উৎসব ২০২৩’ (ময়মনসিংহ পর্ব)  এর রেজিস্ট্রেশন শেষ হচ্ছে আজ।

ময়মনসিংহ এবং এর পাশের অঞ্চলের প্রায় ১৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছে। 

আগামী ২৪ নভেম্বর সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠানটি শুরু হবে বলে আশা করা যাচ্ছে।

এতে থাকছে ৪৮টি পুরস্কার পাবার সুযোগ। 

বাংলাদেশের সবার মাঝে বিজ্ঞানকে জনপ্রিয় করতে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য এই আয়োজন। ইভেন্টটিতে সহযোগী পার্টনার হিসেবে রয়েছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। নিউট্রিশন পার্টনার হিসেবে থাকছে গ্রামীণ ড্যানোন শক্তি। রিফ্রেশমেন্ট পার্টনার হিসেবে রয়েছে কাজী এন্ড কাজী টি, কফি পার্টনার হিসেবে থাকছে নেসক্যাফে, গিফট পার্টনার হিসেবে থাকছে ইকো কাটলার, মিডিয়া পার্টনার হিসেবে থাকছে ঢাকা পোস্ট, কালের কণ্ঠ এবং নাগরিক টিভি।  

আগামী ২৪ নভেম্বর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে এ উৎসব অনুষ্ঠিত হবে। 
সিনিয়র- স্নাতক/স্নাতকোত্তর আর জুনিয়র- ৮ম-১০ম এবং উচ্চ মাধ্যমিক এই দুই ক্যাটাগরিতে এতে অংশ নেওয়া যাবে।   

সেগমেন্ট : বিজ্ঞান অলিম্পিয়াড, বিজ্ঞান কুইজ, আইকিউ টেস্ট, নির্ধারিত বক্তব্য, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজ্ঞান প্রজেক্ট (টিম)।  

প্রতি ক্যাটাগরির প্রত্যেক সেগমেন্টে থেকে ৩ জন বিজয়ী অথবা সেরা ৩টি টিমকে পুরস্কৃত করা হবে। প্রত্যেককেই বিজয়ীর সনদপত্র এবং ক্রেস্ট দেওয়া হবে।

সকল প্রতিযোগীকে পার্টিসিপ্যান্ট সার্টিফিকেট এবং স্ন্যাক্স দেওয়া হবে। 

এই আয়োজনে ক্লাব পার্টনার হিসেবে থাকছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাব, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাব, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সংঘ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় বিজ্ঞান সংঘ। 

এনএফ