ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রী মারা গেছেন। মৃত ওই ছাত্রীর নাম ইলমা জাহান। তিনি ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের মূল শাখার একাদশ বিজ্ঞান বিভাগের (এল শাখার) শিক্ষার্থী ছিলেন।

গত এক সপ্তাহ ধরে ইলমা অসুস্থ ছিলেন। পাঁচ দিন আগে হাসপাতালে ভর্তি হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৩ জুলাই) সকালে মারা যান তিনি।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ইলমা জাহানের অকাল মৃত্যুতে ভিকারুননিসা পরিবার গভীরভাবে শোকাহত। তার আত্মার মাগফিরাত কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং সহমর্মিতা জ্ঞাপন করছি।

ইলমা জাহানের বাবা ইকবাল কবির জানান, ইলমার স্বপ্ন ছিল সেনাবাহিনীতে চাকরি করার। এক জ্বরে আমার মেয়ের স্বপ্নটা ধূলিসাৎ করে দিলো।

তিনি জানান, ইলমা মারা যাওয়ার পর প্রথমে ঢাকার মালিবাগের বাসায় জানাজা হয়। পরে ব্রাহ্মণবাড়িয়ায় গ্রামের বাড়িতে জানাজার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

ইকবাল কবির জানান, তারা মালিবাগে ১০ তলা ভবনের ৯ তলায় থাকেন। বাসায় মশার উৎপাত নেই। তবে মেয়ে কোচিং করতো সিদ্ধেশ্বরীতে। কলেজে যাওয়া–আসা ছিল। তাই কোথায় মশায় কামড়িয়েছে, তা বলার উপায় নেই।

ইলমা জাহানের মৃত্যুতে ফেসবুকে নূন বাতায়ন নামের একটি গ্রুপে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ভিকারুননিসা পরিবারের পক্ষে শোক প্রকাশ করেছেন।

এনএম/টিএম