রাষ্ট্রায়ত্ত বেসিক ব্যাংক লিমিটেডের নাম পরিবর্তন করা হয়েছে। এখন থেকে এর নাম হবে ‌‘বেসিক ব্যাংক পিএলসি’।

মঙ্গলবার (২২ আগস্ট) ব্যাংকের তৃতীয় বিশেষ সাধারণ সভায় (ইজিএম) নাম পরিবর্তনের বিষয়টি অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা। ফলে এখন থেকে বেসিক ব্যাংক পিএলসি নতুন নামে কার্যক্রম শুরু করবে।

বিশেষ সাধারণ সভায় পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল হাশেমের সভাপতিত্বে ব্যাংকের শেয়ারহোল্ডার, সরকারের প্রতিনিধি হিসেবে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব কামরুল হক মারুফ, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মো. আনিসুর রহমান উপস্থিত ছিলেন।

এ সময় অন্যান্যের মধ্যে পরিচালনা পর্ষদের সদস্য ড. নাহিদ হোসেন, ড. মো. আবদুল খালেক খান (বীর মুক্তিযোদ্ধা), মো. এম. লতিফ ভূঞা এবং মো. রফিকুল ইসলাম, উপ-ব্যবস্থাপনা পরিচালক আবু মো. মোফাজ্জেল, ও কোম্পানি সচিব মোঃ হাসান ইমামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংশোধিত কোম্পানি আইন ২০২০-এ সীমিতদায় কোম্পানি শনাক্তকরণ সংক্রান্ত ১১ ক ধারা নতুন করে যুক্ত করা হয়। নতুন ধারায় ‘সীমিতদায় পাবলিক কোম্পানির ক্ষেত্রে নামের শেষে পাবলিক সীমিতদায় কোম্পানি বা পিএলসি লেখা বাধ্যতামূলক করা হয়েছে। ব্যাংক কোম্পানিগুলোর নামের শেষেও পিএলসি যুক্ত করতে কোম্পানির নাম ও সংঘস্মারক পরিবর্তন করতে হবে। এজন্য বে‌সিক ব্যাংকের নাম পরিবর্তিত করে বে‌সিক ব্যাংক পিএলসি করা হয়েছে।

এসআই/এসকেডি