সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগ ও সংবাদমাধ্যমে ব্র্যাক ব্যাংকের কার্ড সিস্টেমে বিন অ্যাটাকের খবরটি কর্তৃপক্ষের দৃষ্টিতে এসেছে। খবরটি সঠিক নয় ও বিভ্রান্তিকর।

অত্যাধুনিক ফায়ারওয়াল প্রযুক্তিসমৃদ্ধ ব্যাংকের কার্ড সিস্টেম সুরক্ষিত ও নিরাপদ আছে। তাই ব্র্যাক ব্যাংক গ্রাহকদের আশ্বস্ত করছে, কার্ডের মাধ্যমে লেনদেনে গ্রাহক কোনো প্রতারণার শিকার হলে ব্র্যাক ব্যাংক আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী যথাযথ পদ্ধতিতে তাৎক্ষণিক তদন্ত সম্পন্ন করে তাকে সহায়তা করে। ব্র্যাক ব্যাংক গ্রাহকদের লেনদেনের নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে সবসময় তৎপর।

কোনো সন্দেহ হলে কল সেন্টারে ফোন করে বা ‘আস্থা’ অ্যাপের মাধ্যমে গ্রাহক নিজেই অতি সহজেই কার্ডের আন্তর্জাতিক পেমেন্ট অপশন বন্ধ ও চালু করতে পারেন। গ্রাহকদের আশ্বস্ত পরে ব্যাংকটি ডেবিট ও ক্রেডিট কার্ডে লেনদেন সম্পূর্ণ নিশ্চিন্তে পরিচালনা করতে অনুরোধ করছে। গ্রাহকদের পিআইএন, সিভিভি ও ওটিপি কারও সঙ্গে ভাগ করে না নিতেও আহ্বান করছে। দায়িত্বশীল ও গ্রাহককেন্দ্রিক ব্যাংক হিসেবে গ্রাহকদের স্বার্থ সুরক্ষায় ব্র্যাক সবসময় প্রতিশ্রুতিবদ্ধ বলেও উল্লেখ করেছে।

এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে ব্যাংকটি। 

এতে আরও বলা হয়েছে, অনলাইনে বা সামাজিক যোগাযোগমাধ্যমে অনির্ভরযোগ্য সূত্রের প্রকাশিত সংবাদ বিশ্বাস না করার অনুরোধ করেছে ব্র্যাক ব্যাংক। সঠিক তথ্য পেতে বা অভিযোগ করতে ২৪ ঘণ্টা সরাসরি কল করতে বলেছে ১৬২২১ নম্বরে। ই-মেইলের মাধ্যমে অভিযোগ দিতে বলা হয়েছে enquiry@bracbank.com।

এমএ