বাজারের চেয়ে ৩০ থেকে ৪০ টাকা কমে কৃষিপণ্য বিক্রি করছে ফসল ডট কম। তাছাড়া ৮০ টাকা কমে বিক্রি করছে সোনালি মুরগি। কম দামে পণ্য কিনতে পেরে খুশি ক্রেতারা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) টিসিবি কার্যালয়ের সামনে ট্রাকে পণ্য বিক্রি শুরু করে ফসল ডট কম। এর আগে এই কার্যক্রমের উদ্বোধন করেন যুব ক্রীড়া ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

সরেজমিনে দেখা যায়, ট্রাক সেলে প্রতি কেজি পেঁপে  ৩০ টাকা, লেবুর হালি ২০ টাকা, প্রতি পিস চালকুমড়া ৭০ টাকা, ঢেঁড়স ৭০ টাকা, পটল ৬৫ টাকা, প্রতি পিস লাউ ৬৫ টাকা, কাঁকরোল ৯০ টাকা, শসা ৬৫ টাকা, কচুর মুখি ৭০ টাকা,ঝিঙ্গা ৬৫ টাকা,করলা ৯০ টাকা, টমেটো ১৯০ টাকা ও বাঁধাকপি ৬০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া সোনালি মুরগি ২৭০ টাকা ও গরুর মাংস পাওয়া যাচ্ছে ৭২০ টাকায়।

বর্তমান বাজারের মূল্যের সঙ্গে তুলনা করলে দেখা যায়, প্রতিটি পণ্য গড়ে ৩০ থেকে ৪০ টাকা কমে পাওয়া যাচ্ছে। সবচেয়ে কম দামে পাওয়া যাচ্ছে সোনালি মুরগি। বর্তমানে বাজারে প্রতি কেজি সোনালি মুরগির দাম ৩৫০ টাকা।

ন্যায্যমূল্যের এই পণ্য কিনতে এসে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন ক্রেতারা। 

সোহান নামে এক ক্রেতা বলেন, এখান থেকে বাজারের চেয়ে কিছুটা কম দামে কেনাকাটা করতে পারলাম। তফাৎ খুব বেশি না হলেও এই দাম অনেকটাই স্বস্তি দিচ্ছে।

আরেক ক্রেতা তৌফিক বলেন, বাজারের বেয়ে ৩০-৪০ টাকা কমে কেনাকাটা করলাম। উদ্যোগটা খুবই ভালো। আমরা চাই,শুধু এখানে নয় এ দামে যেন আসল বাজার থেকেই কেনাকাটা করা যায়। তাহলে মানুষের কষ্ট কিছুটা কমে আসবে।

উদ্যোক্তারা জানান, ইতোমধ্যে ঢাকা শহরের বিভিন্ন পয়েন্টে তাদের ট্রাক থেকে ন্যায্যমূল্যে কৃষি পণ্য বিক্রি শুরু হয়েছে। পর্যায়ক্রমে তা বেড়ে দাঁড়াবে ১০০ ট্রাকে।
 
ওএফএ/এসকেডি