দেশের দক্ষিণাঞ্চলীয় বিভাগীয় শহর বরিশালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ালটন কার্নিভাল। এতে প্রদর্শন করা হবে দেশের সুপারব্র্যান্ড ওয়ালটনের তৈরি সর্বাধুনিক প্রযুক্তি ও ফিচার সমৃদ্ধ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সসহ বিভিন্ন অত্যাধুনিক পণ্য। এসব পণ্যের ব্যবহারবিধিও সরাসরি দেখার সুযোগও থাকছে।

জানা গেছে, আগামী শুক্রবার নগরের বরিশাল ক্লাবে শুরু হবে ওই কার্নিভাল। চলবে শনিবার পর্যন্ত। সকাল ১০টা থেকে শুরু হয়ে কার্নিভাল চলবে রাত ৮টা পর্যন্ত।

উদ্বোধনী দিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ওয়ালটন প্লাজার ম্যানেজিং ডিরেক্টর মো. রায়হান এবং ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও জনপ্রিয় চিত্রনায়ক আমিন খান। এ ছাড়াও উপস্থিত থাকবেন বরিশালের বিভিন্ন অঞ্চলের নানা শ্রেণি-পেশার স্বনামধন্য ব্যক্তিবর্গ।

ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও জনপ্রিয় চিত্রনায়ক আমিন খান বলেন, কার্নিভাল আয়োজনের সব প্রস্তুতি প্রায় সম্পন্ন। কার্নিভালে নিজস্ব প্রোডাকশন প্ল্যান্টে তৈরি ফ্রিজ, এসি, টিভিসহ নানান ধরনের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স এবং হোম ও কিচেন অ্যাপ্লায়েন্স প্রদর্শনের জন্য বিভিন্ন স্টল নির্মাণ করা হচ্ছে। কার্নিভালের মাধ্যমে বরিশাল অঞ্চলের মানুষ ওয়ালটনের পণ্য দেখতে পাবেন আরও কাছ থেকে। জানতে পারবেন এসব পণ্যের ব্যবহারবিধি। এভাবে দেশি পণ্য ব্যবহারে আরও উৎসাহিত হবেন তারা।

তিনি আরও বলেন, বরিশালে এই প্রথম ওয়ালটন এমন একটি কার্নিভালের আয়োজন করছে। এই অঞ্চলের সাধারণ মানুষের জন্য এটা একটা দারুণ বিষয়। আমাদের প্রত্যাশা, বরিশালের নানা শ্রেণি-পেশার মানুষ এতে অংশ নেবেন এবং ইলেকট্রনিক্স পণ্য সম্পর্কে নতুন অভিজ্ঞতা লাভ করবেন। 

উল্লেখ্য, দেশের ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য খাতে নেতৃত্ব দিচ্ছে বাংলাদেশি খ্যাতনামা মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন। দেশের অভ্যন্তরীণ চাহিদা মিটিয়ে বিশ্বের ৪০টিরও বেশি দেশে পণ্য রপ্তানি করছে তারা। এর মাধ্যমে দেশের আমদানি নির্ভরতা হ্রাস ও শিল্পোন্নয়নে অবদান রেখে চলছে ওয়ালটন। পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানির মাধ্যমে আয় করছে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা। ইতোমধ্যে বাংলাদেশে ঘরে ঘরে পৌঁছে গেছে ওয়ালটনের পণ্য। এরই অংশ হিসেবে দক্ষিণাঞ্চলীয় বিভাগীয় শহর বরিশালে প্রথমবারের মতো কার্নিভাল আয়োজন করেছে ওয়ালটন। 

এনএফ