শরতের আগমনে সোনালী সূর্যের আলোর সাথে মেঘ-রোদের লুকোচুরি খেলায় মত্ত প্রকৃতি। আর প্রকৃতির এই মনোরম দৃশ্যের সমারোহে আগমন ঘটেছে শারদীয় দুর্গাপূজার। দেশীয় ঐতিহ্য, সংস্কৃতি ও নিত্যনতুন ট্রেন্ডি ডিজাইনের মিশেলে দেশের শীর্ষস্থানীয় ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড ‘সারা লাইফস্টাইল’ নিয়ে এসেছে পোশাকের দুর্গাপূজা সংগ্রহ। 

‘সারা’র পূজার কালেকশনের এবারের থিম হচ্ছে শরতের খুশি। সময়, স্থান, আবহাওয়ার বিবেচনায় ‘সারা’র পূজা কালেকশনে ব্যবহার করা হয়েছে সুতি, ভিসকস, সিনথেটিক, জ্যাকার্ড, সিল্ক, ডাবল জর্জেট, ডেনিম ও নিট ফেব্রিকসের বিভিন্ন সমন্বয়।

‘সারা’র পূজা সংগ্রহে পোশাকের ডিজাইনে ঐতিহ্যবাহী কারুশিল্পকে আধুনিক নান্দনিকতার সঙ্গে সুন্দরভাবে মিশিয়ে এথনিক পোশাক তৈরি করা হয়েছে যা বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিকে প্রতিফলিত করে। সমৃদ্ধ কাপড়, এমব্রয়ডারি এবং উজ্জ্বল রঙের ব্যবহার, সৌন্দর্য এবং আরামের সমন্বয়ে পূজা সংগ্রহকে পরিপূর্ণ করে তুলেছে। থিমের সঙ্গে মিল রেখে ডিজাইন, পোশাকের প্যাটার্ন ও মোটিফের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে বিভিন্ন চক্রে আঁকা শিল্প।

মোটিফ হিসেবে পূজা ফ্যাশন সংগ্রহে এথনিক পোশাকের নকশাগুলিতে পেইসলি, ফ্লোরাল ও পিকক, সূক্ষ্ম প্রিন্ট করা হয়েছে। পোশাকের রং হিসেবে লাল, কমলা, বাদামি, নীল, লাইম গ্রিন, স্কাই ব্লু, গোলাপী, ম্যাজেন্টা, সাদা, পিচ ও আরও বিভিন্ন ধরনের রং প্রাধান্য পেয়েছে। পোশাকের প্যাটার্নে ব্যবহৃত হয়েছে এ লাইন ড্রেস, শিফট ড্রেস, ম্যাক্সি ড্রেস, চিনোস, কার্গো প্যান্ট, টিউনিক ও আনারকলি কাট।

এ বছর ‘সারা’র পূজা কালেকশনে নারীদের জন্য থাকছে কুর্তি, ফ্যাশন টপস, স্কার্ফ, থ্রিপিস, টু পিস সেট এবং শাড়ি। পুরুষদের জন্য ‘সারা’র পূজা কালেকশনে থাকছে পাঞ্জাবি, ক্যাজুয়াল শার্ট, ফরমাল শার্ট, টি-শার্ট, ডেনিম প্যান্ট, চিনো প্যান্ট, কার্গো প্যান্ট ইত্যাদি।

পূজা আয়োজনে মেয়েদের জন্য ‘সারা’ নিয়ে এসেছে ফ্যাশন টপস, ফ্রক, থ্রিপিস, টু পিস সেট, লেহেঙ্গা, টি-শার্ট, ডেনিম প্যান্ট ইত্যাদি। এছাড়া শিশুদের জন্য রয়েছে ফ্রক, ফ্রক সেট, নিমা সেট, থ্রি পিস, পার্টি ফ্রক।

আর ছেলেদের জন্য থাকছে শার্ট সেট, পাঞ্জাবি, টি-শার্ট, সিঙ্গেল শার্ট, পোলো শার্ট, কাতুয়া ইত্যাদি। আর শিশুদের জন্য রয়েছে নিমা সেট, পাঞ্জাবি ও কোটি সেট, পাঞ্জাবি সেট ইত্যাদি।

মাত্র ৩৫০ টাকা থেকে শুরু করে ৫৫০০ টাকার মধ্যে পূজার কালেকশনের এসব পোশাক কিনতে পারবেন ক্রেতারা।

পিএইচ