ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রশাসক হিসেব দায়িত্ব নিয়েছেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য ও সাবেক অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর ) এফবিসিসিআইয়ের প্রশাসক হিসেবে তিনি দায়িত্ব গ্রহণ করেন। এ সময় এফবিসিসিআইয়ের সাধারণ পরিষদের সদস্য এবং এফবিসিসিআই সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের এক আদেশে ট্রেড অর্গানাইজেশন অ্যাক্ট, ২০২২ এর ধারা ১৭ এর অধীনে মো. হাফিজুর রহমান এফবিসিসিআইয়ের প্রশাসক নিযুক্ত হন।

এর আগে এফবিসিসিআইয়ের সভাপতি পদ থকে মাহবুবুল আলম পদত্যাগ করেন। মঙ্গলবার ই-মেইলের মাধ্যমে তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠনের ডিটিও বরাবর পদত্যাগপত্র পাঠান।

জানা গেছে, মাহবুবুল আলম সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সেখান থেকেই তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন।

২০২৩ সালের ২ আগস্ট এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদের ২০২৩-২৫ মেয়াদে সভাপতি নির্বাচিত হন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রতিনিধি মাহবুবুল আলম। এছাড়া সেদিন জ্যেষ্ঠ সহ-সভাপতি নির্বাচিত হন মো. আমিন হেলালী। তিনি বাংলাদেশ পাঠ্যপুস্তক মুদ্রক ও বিপণন সমিতির প্রতিনিধি। রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই ভবনে নির্বাচিত ও মনোনীত পরিচালক এর ভোটে তারা নির্বাচিত হন।

এসআই/এসকেডি