উচ্চ মুনাফার লোভ দেখিয়ে ৭৮ জন গ্রাহকের কাছ থেকে সোয়া তিন কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের এজেন্টসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুদকের কিশোরগঞ্জ জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক মাহাথীর মুহাম্মদ সামী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

আসামিরা হলেন– ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের এজেন্ট ও আলমগীর ট্রেডার্সের মালিক মো. আলমগীর, সাব-এজেন্ট মো. মানিক খান ও নাহীন সুলতানা ওরফে মোছা. শেফালী।

এজাহার সূত্রে জানা যায়, আসামির পরস্পর যোগসাজশে সাধারণ গ্রাহকদের উচ্চ মুনাফার লোভ দেখিয়ে প্রতি লাখ টাকায় ১ হাজার দেওয়ার কথা বলে সোয়া তিন কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। ব্যাংকটির এজেন্ট হিসেবে ৭৮ জন গ্রাহক থেকে দফায় দফায় ৩ কোটি ২৫ লাখ ৯১ হাজার টাকা ব্যক্তিগত হিসাবে স্থানান্তর করে আত্মসাৎ করা হয়েছে। গ্রাহকদের কাছ থেকে ২০১৬ থেকে ২০২৩ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে লাখ টাকা থেকে সর্বোচ্চ ১৯ লাখ টাকা পর্যন্ত জমা নিয়েছেন এজেন্ট ব্যাংকিংয়ের মালিক ও সহযোগীরা। দায়ের করা মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২৫/১০৯ ও দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

আরএম/এসএসএইচ