সংগৃহীত

টু-হুইলার নির্মাতা প্রতিষ্ঠান বাজাজ অটোর হাত ধরে ভারতের বাজারে আসছে প্রথম সিএনজি বাইক। আগামী ১৮ জুন লঞ্চ করার কথা থাকলেও প্রযুক্তিগত কারণে লঞ্চের সময় প্রায় একমাস পিছিয়ে দিয়েছে সংস্থাটি।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, আগামী ১৭ জুলাই বাজাজ তাদের প্রথম সিএনজি বাইক লঞ্চের পরিকল্পনা করেছে।

বাজাজ সিএনজি বাইক ব্রুজার নামে লঞ্চ হতে পারে বলে জানা গিয়েছে। ইতোমধ্যে বাইকের পরীক্ষা-নিরীক্ষা চালু করে দিয়েছে কোম্পানি। এতে সুইচ গিয়ারের বাম পাশে একটি নীল বোতাম থাকতে পারে। যার সাহায্যে পেট্রোল থেকে সিএনজি বা সিএনজি থেকে পেট্রোল মোডে সুইচ করা যায়।

এই সিএনজি মোটরসাইকেলে এলইডি হেডল্যাম্প, বড় ফুয়েল ট্যাঙ্ক, হিল-অ্যান্ড-টো গিয়ার শিফটার, ফ্রন্ট লেগ গার্ড, ১৭ ইঞ্চি অ্যালয় হুইল, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ফিচার থাকতে পারে। নিরাপত্তার জন্য এই মোটরসাইকেলে ফ্রন্ট ডিস্ক ব্রেক, রিয়ার ড্রাম ব্রেক, সিঙ্গেল চ্যানেল অ্যান্টি-লক ব্রেকিং (এবিএস) দেওয়া হতে পারে।

বর্তমানে এই সিএনজি বাইকের দাম এবং অন্যান্য তথ্য বাজাজের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। তবে আশা করা হচ্ছে এটি ভারতীয় মূল্যে প্রায় ৮০ হাজার টাকা হতে পারে।

এমজে