বিরাজমান বৈশ্বিক অস্থিরতার প্রেক্ষাপটে যে অর্থনৈতিক চ্যালেঞ্জ সৃষ্টি হয়েছে, তা মোকাবিলায় সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান)।

বৃহস্পতিবার (১৮ জানুয়া‌রি) বিনিয়োগ ভবনে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে একটি প্রতিনিধিদল টানা দ্বিতীয় মেয়াদে নিযুক্ত প্রধানমন্ত্রীর উপদেষ্টাকে শুভেচ্ছা জ্ঞাপন করে। পরে উপদেষ্টা এফবিসিসিআই প্রতিনিধিদলের সঙ্গে একটি সংক্ষিপ্ত মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

সভায় সালমান এফ রহমান বলেন, বিরাজমান অস্থির বৈশ্বিক প্রেক্ষাপটে যে অর্থনৈতিক চ্যালেঞ্জ সৃষ্টি হয়েছে, তা মোকাবিলায় সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বিগত সময়ে যেভাবে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা হয়েছে, সেভাবেই এই চ্যালেঞ্জ মোকাবিলার মাধ্যমে বাংলাদেশের উন্নয়নের গতি চলমান থাকবে।

উপস্থিত ব্যবসায়ী নেতাদেরকে ধৈর্য ও সততার সঙ্গে মানুষের কল্যাণার্থে ব্যবসা পরিচালনার অনুরোধ জানান উপদেষ্টা সালমান ফজলুর রহমান।

পরে বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধিদল উপদেষ্টা সালমান ফজলুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানায়। এ সময় উপদেষ্টা দেশের সব ফার্মেসিতে বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের নীতিমালা অনুসারে ক্যাটেগরিভিত্তিক ফার্মাসিস্ট নিয়োগের অনুরোধ জানান।

এছাড়া, তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ ও সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। তারা উপদেষ্টাকে অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন। 

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মুস্তাকীম বিল্লাহ ফারূকীও উপদেষ্টাকে শুভেচ্ছা জ্ঞাপন করেছেন। মাদকের বিস্তার প্রতিরোধে চলমান কার্যক্রম আরও জোরদার করার নির্দেশনা দেন উপদেষ্টা সালমান ফজলুর রহমান।

এসআই/কেএ