উদ্ভাবনী সংস্কৃতি বিকাশের মাধ্যমে নাগরিক সেবা সহজীকরণ এবং সুশাসন সুসংহত করার লক্ষ্যে ইনোভেশন শোকেসিং-২০২৩ নামে ব্যতিক্রমধর্মী পুরস্কারের আয়োজন করেছে এনবিআর। 

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) মাল্টিপারপাস হলে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো. মাকসুদ কামাল। অনুষ্ঠানে ‘২০২২-২০২৩ অর্থ বছরের উদ্ভাবন সংশ্লিষ্ট ব্যক্তি ও দপ্তরকে সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

সম্মাননা পাওয়া ব্যক্তি ও প্রতিষ্ঠান হলো 

বেনাপোল কাস্টম হাউজের বাংলাদেশ কাস্টমস অফিস ম্যানেজমেন্ট সফটওয়্যারের প্রধান পৃষ্ঠপোষক হিসাবে কমিশনার মো. আজিজুর রহমান এবং প্রধান উদ্যোক্তা হিসাবে এনবিআরের প্রথম সচিব ড. মো. নেয়ামুল ইসলাম।

সেকেন্ডারি ডাটা ব্যবহার করে নতুন করদাতা শনাক্তকরণের উদ্ভাবন হিসাবে কর অঞ্চল-৮ এর কমিশনার মোহাম্মদ আবুল মনসুর।

অনলাইনের আপিল, ট্রাইব্যুনাল ও এডিআর ফি পরিশোধ সহজীকরণের জন্য প্রধান পৃষ্ঠপোষক হিসাবে কর অঞ্চল-৩ এর যুগ্ম কমিশনার আরিফুল হক।

শতভাগ ডি নথি বাস্তবায়ন শাখা : শুল্ক অব্যাহতি ও প্রকল্প সুবিধার জন্য প্রধান পৃষ্ঠপোষক হিসাবে এনবিআর সদস্য হোসেন আহমদ ও ড. মো. নেয়ামুল ইসলাম।

ওয়াটসআপ কমিউনিটি অ্যানাউন্সমেন্ট সিস্টেমের মাধ্যমে করদাতাদের তথ্য প্রদান জন্য প্রধান পৃষ্ঠপোষক হিসাবে রংপুর কর অঞ্চলের উপকর কমিশনার এস এম গালিব ফারুক।

ওয়াটসআপ কমিউনিটি ই-টিডিএস করদাতাদের সঙ্গে তথ্য আদান-প্রদান জন্য প্রধান পৃষ্ঠপোষক হিসাবে কর অঞ্চল-৫ এর কমিশনার আবু সাঈদ মো. মুস্তাক।

ডিপ্লোমেটিক বন্ড অটোমেশন সিস্টেম জন্য প্রধান পৃষ্ঠপোষক হিসাবে ঢাকা বন্ড কমিশনারেটের (দক্ষিণ) কমিশনার কাজী মোস্তাফিজুর রহমান।

আরএম/এসকেডি