২০২১-২২ অর্থবছরে উৎপাদন, ব্যবসায় ও সেবা ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে ৯টি প্রতিষ্ঠানকে সেরা ভ্যাটদাতা নির্বাচিত করা হয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) মূসক-প্রশিক্ষণ ও পুরস্কার শাখার দ্বিতীয় সচিব প্রণয় চাকমা সই করা চিঠি সূত্রে এসব তথ্য জানা গেছে।

বুধবার (২৯ নভেম্বর) এনবিআরের ঊর্ধ্বতন এক কর্মকর্তা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী ১০ ডিসেম্বর জাতীয় ভ্যাট দিবসে সেরা ভ্যাট দাতাকে পুরস্কার ও সম্মাননা স্মারক দেওয়া হবে বলে জানা গেছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, ২০২১-২২ অর্থবছরে জাতীয় পর্যায়ে উৎপাদন, ব্যবসা ও সেবা খাতে সর্বোচ্চ মূল্য সংযোজন কর (মূসক) পরিশোধকারী ৯ প্রতিষ্ঠানকে পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

এর মধ্যে উৎপাদন খাতের ৩টি প্রতিষ্ঠান হলো- অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ব্যবসায় খাতের ৩ প্রতিষ্ঠান হলো- চন্দ্রার ওয়ালটন প্লাজা, ইউনিমার্ট লিমিটেড ও হ্যামকো কর্পোরেশন লিমিটেড। সেবা খাতের তিন প্রতিষ্ঠান হলো- বিকাশ লিমিটেড, ব্র্যাকের আড়ং ও নগদ লিমিটেড।

এছাড়া জেলা পর্যায়ে সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী প্রতিষ্ঠান হিসেবে ১৩৮টি প্রতিষ্ঠানকেও নির্বাচিত করা হয়েছে বলে জানা গেছে।

আরএম/এসএম