দেশে স্পোর্টস বাইকের নাম শুনলে প্রথমেই মাথায় আসে পালসারের কথা। দুই দশকেরও বেশি সময় ধরে বাইকপ্রেমীদের কাছে পালসার মানেই পাওয়ার। পাওয়ারের সাথে পালসার এখন কাজ করতে চায় নিয়ন্ত্রণ ও নির্ভুলতার সঙ্গে বাইক চালাতে সবাইকে উৎসাহিত করতে। এটি মাথায় রেখে পালসার নিয়ে এসেছে বাজাজ পালসার এন১৬০। 

এটি বাংলাদেশের প্রথম ১৬০ সিসি মোটরসাইকেল যার ডুয়েল-চ্যানেল এবিএস আছে। এছাড়াও এলইডি প্রজেক্টর হেডল্যাম্প ও আন্ডারবেলি এগজস্ট যা দেশের মোটরসাইকেলের ১৬০ সিসি সেগমেন্টের মধ্যে প্রথম। এর ৩৭এমএম ফ্রন্ট সাসপেনশন ও ৩০০এমএম ডিস্ক ব্রেকও এই সেগমেন্টে সেরা।

টুইন-চ্যানেল এবিএস ফিচারটি চাকা লক না হওয়া বা আটকে যাওয়া কিংবা যেকোনো রাস্তায় চাকা যেন পিছলে না যায় তা নিয়ে কাজ করে। ৩৭ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্কসহ ফ্রন্ট সাসপেনশন দুর্দান্তভাবে গতি বাড়াতে ও থামাতে সাহায্য করে। পালসার এন১৬০-এর নতুন ডিটিএস প্রযুক্তির ইঞ্জিন, এই ক্যাটাগরিতে প্রথম পেটেন্ট করা যা ১৬ পিএস (১১.৭ কেডব্লিউ) পাওয়ার ও ১৪.৬৫ এনএম টর্ক প্রদান করে এবং চালককে দেয় নতুন পাওয়ার। 

নতুন পালসার এন১৬০ দেখতে এতটাই আকর্ষণীয় যে সবাই ফিরে তাকাবে। দুই মেটাল রঙের আবহে তৈরি এর ভিন্নধর্মী ইন্টারপ্লে যেমন প্রিমিয়াম লুক দিয়েছে, তেমনি এর ইনফিনিটি ডিসপ্লে বাইকটিকে দিয়েছে একটি হাই-টেক লুক। আধুনিক জীবনকে আরও সহজ করে তুলতে ট্যাংক ফ্ল্যাপের কাছেই রয়েছে ইউএসবি চার্জিং পয়েন্ট।

উত্তরা মোটর্স লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান অনুষ্ঠানে নতুন পালসার এন১৬০ উদ্বোধন করেন। সঙ্গে ছিলেন হেড অফ বিজনেস প্ল্যানিং নাঈমুর রহমান, সিইও দিলীপ ব্যানার্জি ও দক্ষিণ এশিয়ার বিভাগীয় ব্যবস্থাপক সামীর মারদিকার।

মতিউর রহমান বলেন, ‌বাংলাদেশে দামি মোটরসাইকেলের চাহিদা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। কারণ গ্রাহকরা প্রিমিয়াম ও দামি বাইক থেকেই সেরা প্রযুক্তি ও সেরা পারফরম্যান্স পান। উত্তরা মোটর্স বাংলাদেশে সর্বোচ্চ সংখ্যক বাজাজ মোটরসাইকেল সরবরাহ করে। পালসার এন১৬০ নতুন অনেক গ্রাহকদের আকাঙ্ক্ষা পূরণ করবে যারা স্পোর্টস বাইকের পাওয়ার ও পারফরম্যান্স চান কিন্তু নির্দিষ্ট সিসি লিমিটের বাইরে যেতে চান না।

বাজাজ পালসার এন১৬০ পাওয়া যাচ্ছে শুধুমাত্র উত্তরা মোটস লিমিটেডের সব ডিলার পয়েন্ট জুড়ে ব্রুকলিন কালো রঙে। এই বাইকটি এখন মাত্র ২ লাখ ৬০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে। নতুন পালসার এন১৬০ কিনলে সঙ্গে পাওয়া যাচ্ছে দুই বছরের ওয়ারেন্টি ও চারবার ফ্রি সার্ভিসিংয়ের সুযোগ। সহজ কিস্তিতেও পাওয়া যাচ্ছে। আরও জানতে bangladesh.globalbajaj.com বা পালসার বাংলাদেশের ফেসবুক পেজে www.facebook.com/pulsarbangladesh ভিজিট করুন।

ওএফ