বান্দরবানের লামার বড় নুনারবিল মার্মা পাড়ার পরিত্যক্ত একটি পুকুর থেকে ১৪ বছর বয়সী এক কিশোরীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ (বুধবার) ভোর ৫টা ৪০ মিনিটে প্রিয়ন্তী চাকমা নামের ওই কিশোরীর মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয়দের কাছে থেকে সংবাদ পেয়ে পুলিশ ও লামা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৩০ মিনিটের বেশি সময়ের চেষ্টায় লাশ উদ্ধার করে। 

প্রিয়ন্তী চাকমা মার্মা পাড়ার নিক্সন চাকমা ও জ্যোতিকা চাকমার মেয়ে। সে লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ছিল। নিক্সন চাকমা লামায় একটি এনজিওতে চাকরি করেন।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান বলেন, লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য বান্দরবান জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। সুরতহালে কিশোরীর শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি।

প্রিয়াঙ্কার মা জ্যোতিকা চাকমা বলেন, তারা রাতে খেয়ে যার যার রুমে শুয়ে পড়েন। ভোরে মানুষের শোরগোল শুনে উঠে দেখেন ঘরের দরজা খোলা ও মেয়েটির লাশ ঘরের পাশে একটি পরিত্যক্ত পুকুর থেকে উদ্ধার করছে পুলিশ ও ফায়ার সার্ভিস। মেয়েটি আগেও কয়েকবার রাতে ঘুমের ঘোরে ঘর থেকে বের হয়েছিল।

প্রতিবেশি এক নারী বলেন, রাত পৌনে ৪টায় তার ঘরের সাথে লাগোয়া পরিত্যক্ত পুকুরের অপর পাড়ে কিছু একটা পড়ার শব্দ পান তিনি। তাড়াতাড়ি মোবাইলের লাইট জ্বালিয়ে বের হয়ে দেখেন কিছু একটা পানিতে ডুবে যাচ্ছে। তিনি অনেক ডাকাডাকি করলেও আশপাশের কেউ বের হয়নি। একা হওয়ায় ওই নারী ভয়ে পানিতে না নেমে ঘরে চলে যান। সকালে ওই স্থান থেকে কিশোরীর লাশ উদ্ধার হয়। 

নিক্সন চাকমা ও জ্যোতিকা চাকমা নিঃসন্তান হওয়ায় তারা মেয়েটিকে দত্তক নিয়েছিলেন।  

লামা পৌরসভার ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর জাহানারা বেগম বলেন, আমার বাড়ির পাশের ঘটনা। ঘটনাটি খুবই মর্মান্তিক।  

রিজভী রাহাত/এনএফ