বরগুনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়ায় এক শিক্ষার্থীর বাসায় হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের চেষ্টার অভিযোগে জেলা ছাত্র লীগের সহ-সভাপতি সবুজ মোল্লাকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (২৮ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে বরগুনা পৌর-শহরের নাথপট্টী লেক নামক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, বরগুনায় গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়ায় মীর রিজন মাহমুদ নিলয় নামে এক শিক্ষার্থীর বাসায় হামলার ঘটনা ঘটে। পরে এ ঘটনায় গত ১ সেপ্টেম্বর ভুক্তভোগী ওই শিক্ষার্থী বাদী হয়ে বরগুনা থানায় একটি মামলা করেন। তার বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের চেষ্টার অভিযোগে করা সেই মামলার অভিযোগের ভিত্তিতে নিষিদ্ধ ঘোষিত ছাত্র সংগঠন ছাত্রলীগের বরগুনা জেলার সহ-সভাপতি সবুজ মোল্লাকে গ্রেপ্তার করা হয়।

বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আলম বলেন, বরগুনা পৌরশহর থেকে সবুজ মোল্লাকে গ্রেপ্তার করে থানা পুলিশের হেফাজতে পাঠানো হয়েছে।

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান জগলুল হাসান ঢাকা পোস্টকে বলেন, ছাত্র আন্দোলনে অংশ নেওয়া এক শিক্ষার্থীর বাসায় হামলার ঘটনায় করা একটি মামলায় সবুজ মোল্লাকে গ্রেপ্তার করেন গোয়েন্দা পুলিশের সদস্যরা। মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে তাকে আদালতে পাঠানো হবে।

মো. আব্দুল আলীম/এফআরএস