খুলনায় প্রকাশ্য দিবালোকে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। সোমবার (২৮ অক্টোবর) দুপুরে নগরীর দৌলতপুরের মশ্বেরপাশা কালিবাড়ি বাজারে দত্ত জুয়েলার্সে এ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাত দল পালিয়ে যাওয়ার সময় বোমা ফাটিয়ে যায়। এ ঘটনায় সংঘবদ্ধ ডাকাতরা নগদ ২ লাখ টাকা ও ৫ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে। এ সময় গাড়িসহ নাজিমুদ্দিন নামে একজনকে আটক করা হয়।

স্থানীয় লোকজন জানান, দুপুরে হঠাৎ বোমার বিকট শব্দ শোনা যায়। স্থানীয় লোকজন এসে দেখেন বোমা ফাটিয়ে ডাকাতরা পালিয়ে যাচ্ছে। তাদের কাছে বোমা ও পিস্তল ছিল। তাদের আটকানোর চেষ্টা করা হয় কিন্তু অস্ত্র থাকায় এবং গাড়ি দ্রুত চালিয়ে যাওয়ায় আটকানো যায়নি। তবে গাড়ির সামনের গ্লাস ভেঙে দেওয়া হয়।

দত্ত জুয়েলার্সের মালিক উত্তম দত্ত বলেন, আজ সোমবার দুপুর ১টা ১০ মিনিটে বোমা ফাটিয়ে চারজন ডাকত দোকানে প্রবেশ করেন। তাদের প্রত্যেকের মুখে মাস্ক ও হাতে পিস্তল এবং চা-পাতি ছিল। দোকানে ঢুকে আমাকে অস্ত্রের মুখে জিম্মি করেন তারা। এ সময় তারা নিজেরাই গ্লাস ভেঙে পাঁচ ভরি সোনা ও ক্যাশ থেকে নগদ ২ লাখ টাকা নিয়ে যান। 

দৌলতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর আতাহার আলী ঢাকা পোস্টকে বলেন, দুপুর ১টার দিকে চারজন ব্যক্তি একটি মাইক্রোযোগে মহেশ্বরপাশা কালিবাড়ি বাজারে প্রবেশ করেন। ওই বাজারের দত্ত জুলেয়ার্সে ঢুকে তারা দোকান মালিক উত্তম দত্তকে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণ নিয়ে পালিয়ে যান।

এ সময় স্থানীয় বাসিন্দারা ঘিরে ধরলে বোমা ফাটিয়ে চলে যান তারা। পুলিশ ঘটনা শুনে ওই মাইক্রোবাসটি পিছু নেয়। ঘটনাস্থল থেকে তিনজন পালিয়ে গেলেও নাজিমুদ্দিন নামে একজনকে আটক ও মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে।  

মোহাম্মদ মিলন/এএমকে