বিএনপি সরকারে না থেকেও আর্তমানবতার সেবায় কাজ করছে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, বিএনপি সরকার কিংবা বিরোধী দল, যে অবস্থানেই থাকুক জনগণের আর্তমানবতার সেবায় নিয়োজিত থাকে। সঠিক এবং ইতিবাচক রাজনীতি করে। শুধু কথায় নয়, প্রকৃত অর্থে মানুষের কল্যাণ চায় বিএনপি।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজ মাঠে দক্ষিণ জেলা যুবদল আয়োজিত সংগঠনের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বন্যা দুর্গতদের স্বাস্থ্যসেবায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সম্প্রতি পাহাড়ি ঢলে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের বাড়ি বাড়ি গিয়ে আমরা (বিএনপি) ত্রাণ কার্যক্রম চালিয়েছি। এখন পানি কমার পর বন্যায় ক্ষয়ক্ষতির চিত্র ভেসে উঠছে। ফসল হারিয়ে মানুষের মাঝে হাহাকার বিরাজ করছে। কীভাবে চলবে আগামী দিনগুলো সেই চিন্তায় মানুষের মাথায় হাত। আমাদের নেতা তারেক রহমান পরামর্শ দিয়েছেন সামর্থ্য অনুযায়ী বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য। সেই লক্ষ্যে আমরা কৃষকদের মাঝে রবি শস্যের বীজ বিতরণ করছি। আর এ কারণেই তারেক রহমানের নির্দেশে যুবদল প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বন্যাকবলিত মানুষদের স্বাস্থ্যসেবায় ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করেছে।

এ সময় আওয়ামী লীগের সমালোচনা করে এই বিএনপি নেতা বলেন, আওয়ামী লীগের মতো বিএনপি লুটপাট করে না, সম্পদের পাহাড় গড়ে না। আওয়ামী লীগ দিনের আলোতে আসতে ভয় পায়। তারা ভোর ৬টায় মিছিল করে পালিয়ে যায়, যেন মানুষ তাদের চিনতে না পারে। এ দেশের মানুষ গণহত্যাকারী, লুটেরাদের রাজনীতিতে দেখতে চায় না। গত ১৫ বছরে আওয়ামী লীগ দেশের মানুষের ওপর অত্যাচার ও নির্যাতন চালিয়ে ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এদের প্রত্যেকের বিচার করতে হবে।

অনুষ্ঠানে ময়মনসিংহ দক্ষিণ যুবদলের সভাপতি রোকনুজ্জামান সরকার রোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দিদারুল ইসলাম খান রাজুর সঞ্চালনায় আরও বক্তব্য দেন জেলা বিএনপির সদস্য আজহারুল ইসলাম কাজল, আনিছুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন খান লিটন, ফরহাদ রব্বানী সুমন প্রমুখ। এ সময় উপজেলার গামারীতলা ইউনিয়নের শতাধিক কৃষকদের মাঝে রবিশস্য বীজ বিতরণ করেন সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

মো. আমান উল্লাহ আকন্দ/এমজেইউ