লক্ষ্মীপুরের রামগঞ্জে পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা মোস্তফা তারেক রবিনের মৃত্যুর ঘটনায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় রামগঞ্জ উপজেলার আটক ৪ সাংবাদিককে গ্রেপ্তার দেখানো হয়েছে। 

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে সকালে নিহত রবিনের স্ত্রী শাহনাজ আক্তার রিমু বাদী হয়ে রামগঞ্জ থানায় ৪ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এদিকে রবিনের মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- জাকির হোসেন মোস্তান, বেলায়েত হোসেন বাচ্চু, জাকির হোসেন সুমন ও শাখায়াত হোসেন জাহাঙ্গীর। তারা সবাই বিভিন্ন পত্রিকায় উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত।

নিহত ব্যাংক কর্মকর্তা পল্লী সঞ্চয় ব্যাংকের রামগঞ্জ শাখায় জুনিয়র অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তিনি লক্ষ্মীপুর পৌরসভার ৩নং ওয়ার্ডের বাঞ্চানগর এলাকার তাহের আহম্মদ পাটওয়ারী বাড়ির মোস্তফা কামালের ছেলে।

নিহতের স্ত্রী শাহনাজ আক্তার রিমু বলেন, অভিযুক্তরা সংবাদ প্রকাশের হুমকি দিয়ে রবিনের কাছ থেকে মোটা অংকের টাকা দাবি করে। ঘটনার দিন ওই টাকার জন্য তারা তাকে চাপ দেয়। এ চাপ সহ্য করতে না পেরে তিনি বহুতল ভবনের ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেন। অভিযুক্তদের হুমকি-ধমকির কারণেই ঘটনাটি ঘটেছে। আমি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, রোববার (২৭ অক্টোবর) দুপুরে রামগঞ্জে উপজেলা পরিষদের নবনির্মিত ৫ তলা ভবনের ছাদ থেকে ঝাপ দিয়ে নিচে পড়ে রবিন মারা যান। এ ঘটনায় রাতেই অভিযুক্তদের আটক করা হয়। পরে নিহতের স্ত্রী বাদী হয়ে মামলা দায়ের করেন।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বলেন, ব্যাংক কর্মকর্তাকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

হাসান মাহমুদ শাকিল/আরকে