ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম বলেছেন, ফ্যাসিস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে চলে গেলেও তার দোসরদেরকে নিয়ে যায়নি। নির্বাচন কমিশন ও প্রশাসনকে ব্যবহার করে যেসব একতরফা, ভুয়া, পাতানো ও ডামি নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করার সুযোগ যারা করে দিয়েছেন তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির মুখোমুখি করতে হবে।

রোববার (২৭ অক্টোবর) বিকেলে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ইসলামী শ্রমিক আন্দোলন মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পীর এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পতিত ফ্যাসিস্ট, গণহত্যাকারী, লুটেরা ও দুর্নীতিবাজদের রাজনীতি করা নিষিদ্ধ করে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে এবং আগামী জাতীয় নির্বাচনে সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। আমরা ২০০৮ সালের জাতীয় নির্বাচনের আগেই ইয়ার পদ্ধতিতে নির্বাচনের দাবি জানিয়ে আসছিলাম। তখন যদি এই পদ্ধতি চালু করা হত তাহলে হয়ত আওয়ামী লীগের মতো একটি দল এভাবে স্বৈরাচার ও ফ্যাসিবাদী হওয়ার সুযোগ পেত না।

মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম বলেন, দেশের জনগণের প্রয়োজনে সংবিধান পরিবর্তন হতে পারে। কারণ এই সংবিধান পরিবর্তনের জন্য ছাত্র-যুবকরা রক্ত দিয়েছে, জীবন দিয়েছে। তারা আমাদের রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তন চায়, একটি অন্তর্ভুক্তিমূলক শান্তির সমাজ এবং কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা চায়। আর বর্তমান সংবিধান ও রাষ্ট্রপতিকে ক্ষমতায় রেখে দেশে নির্বাচন করা সম্ভব নয়।

তিনি আরও বলেন, আওয়ামী সরকারের রাষ্ট্রপতি মিথ্যাচার করেছেন। দেশের জনগণের সঙ্গে প্রতারণা করে ধোঁকা দেওয়ায় তার নৈতিক ও সাংবিধানিকভাবে পদস্থল হয়েছে। তার মানসম্মান থাকতে স্বেচ্ছায় পদত্যাগ করা উচিত, না হয় দেশের সকল রাজনৈতিক দল ঐকমত্য হলে তাকে অপমানিত হয়ে বিদায় নিতে হবে।

ইসলামী শ্রমিক আন্দোলন মৌলভীবাজার জেলার সভাপতি মো. আব্দুস সালামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) আলহাজ মোসাব্বির হোসেন রুনু, ইসলামী আন্দোলন বাংলাদেশ মৌলভীবাজার জেলার সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, ইসলামী আন্দোলন বাংলাদেশ মৌলভীবাজার জেলা সেক্রেটারি মাওলানা সোলাইমান আহমদ, মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা মোস্তফা কামাল, শ্রমিক আন্দোলন সিলেট জেলা সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, মৌলভীবাজার জেলা সাংগঠনিক সম্পাদক হাজী আকমল হোসেন, জয়েন্ট সেক্রেটারি আব্দুল আহাদ প্রমুখ।

এমজেইউ