সিরাজগঞ্জের বেলকুচিতে বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার আইনে তিনটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে যৌথ অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া সুলতানা কেয়া এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানে বেলকুচি পৌর শহরের চালা এলাকার ঢাকা জেনারেল হাসপাতালকে এক লাখ টাকা, মুকুন্দগাঁতী এলাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালকে ৫০ হাজার টাকা ও বেলকুচি প্রাইভেট হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, স্বাস্থ্য পরীক্ষার ফি বেশি রাখা, ল্যাবে মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল, ওষুধ সঠিক তাপমাত্রায় সংরক্ষণ না করা এবং কাগজপত্র ঠিক না থাকার অপরাধে ওই তিনটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

বিষয়টি নিশ্চিত করে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া সুলতানা কেয়া ঢাকা পোস্টকে বলেন, সেনাবাহিনী, এনএসআই, সিভিল সার্জন অফিস, উপজেলা প্রশাসন ও আনসার বাহিনীর যৌথ অভিযানে বিভিন্ন অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিনটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে এনএসআই-এর যুগ্ম পরিচালক আব্দুল্লাহ আল মামুন, সেনাবাহিনীর ভারপ্রাপ্ত ক্যাম্প কমান্ডার ও সিনিয়র অডিট অফিসার মো. আব্দুর কাইয়ুম, উপ-পরিচালক নাসির উদ্দিন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রিয়াজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

শুভ কুমার ঘোষ/এমজেইউ