খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইঁয়া বলেছেন, স্বৈরাচার ও ফ্যাসিস্ট আওয়ামী লীগের উত্থানের পেছনে দায়ী মঈন ইউ আহমেদ (মঈন উদ্দিন আহমেদ) এবং ফখরুদ্দীন আহমদকে বিচার করতে হবে। তাদের কারণেই দেশে স্বৈরাচার হাসিনা সরকার রাজত্ব পেয়েছিল। শেখ হাসিনার সঙ্গে তাদেরকেও দেশে এনে বিচারের আওতায় আনতে হবে।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ি জেলা শহরের মুক্তমঞ্চে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওয়াদুদ ভুইঁয়া বলেন, আগামী সংসদ নির্বাচনে যুবকদের ভোটারদের নিরাপত্তায় অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে।

সমাবেশে যুবদলের কর্মীদের সচেতন করে তিনি আরও বলেন, ভোটারদের সঙ্গে অন্যায় করবেন না। কেউ অন্যায় করলে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।

খাগড়াছড়ি জেলা যুবদলের সভাপতি মাহবুবুল আলম সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত যুব সমাবেশে খাগড়াছড়ি জেলা বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, সাধারণ সম্পাদক এম এন আফসার প্রমুখ বক্তব্য দেন।

এর আগে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষ্যে বেলা সাড়ে ১১টার দিকে কলাবাগান এলাকা থেকে জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কর্মসংস্থানবিষয়ক সম্পাদক ওয়াদুদ ভুঁইয়ার নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এর পরপরই বেলুন উড়িয়ে এবং কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ উদযাপন শুরু করে দলটি।

মোহাম্মদ শাহজাহান/এমজেইউ