বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকায় নিহত রংপুরের শহীদ সোহাগ মিয়ার অসহায় বাবা-মাকে ঘর নির্মাণ করে দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ওল্ড রাজশাহী ক্যাডেট অ্যাসোসিয়েশন (অরকা)। রোববার (২৭ অক্টোবর) দুপুরে রংপুরের পীরগঞ্জ উপজেলার শানেরহাট ইউনিয়নের পাহাড়পুর গ্রামে নবনির্মিত ঘরটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলী। এ ছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অরকার সদস্য প্রফেসর ড. জার্জিস মামুন, প্রফেসর ড. শরিফুল ইসলাম, ইঞ্জিনিয়ার মাহমুদ নাছের, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে স্থানীয় নেতা মেহেদী হাসান প্রমুখ।

বক্তারা এই অসহায় শহীদ পরিবারের সহায়তায় স্থানীয়দের এগিয়ে আসার আহ্বান জানান।

শহীদ সোহাগ মিয়া একজন গার্মেন্টসকর্মী ছিলেন। অভাবের সংসারে হাল ধরতেই মূলত তার ঢাকায় যাওয়া। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ হওয়ায় পরিবারটি একবারেই অসহায় হয়ে পড়ে। বসবাসের জন্য কোনো ঘর ছিল না। শুধু আড়াই শতাংশ জমি ছাড়া সোহাগের পরিবারের আর কোনো সহায় সম্বল নেই। বিষয়টি জানতে পেরে স্বেচ্ছাসেবী সংগঠন অরকা দুই রুমের টিনশেডের একটি ঘর নির্মাণ করে দিয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র, পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. ইলিয়াছ প্রামাণিক এবং প্রক্টর ড. মো. ফেরদৌস রহমান প্রমুখ। ঘর হস্তান্তর পর্ব শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ সকলে শহীদ সোহাগ মিয়ার কবর জিয়ারত করেন।

ফরহাদুজ্জামান ফারুক/এমজেইউ