বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সিরাজগঞ্জে যুবদলের তিন নেতাকর্মীকে হত্যার ঘটনায় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের তিনজন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৬ অক্টোবর) ভোররাতে জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

রোববার সিরাজগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন—সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি শেখ সেলিম রেজা, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লিমন এবং শিয়ালকোল ইউনিয়নের শিবনাথপুর গ্রামের বাসিন্দা ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলম শেখ। 

সিরাজগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, শনিবার সকালে আলম শেখকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। রাতে শহরের সমাজকল্যাণ মোড় এলাকায় অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা লিমন এবং শাহজাদপুরে অভিযান চালিয়ে ইউপি চেয়ারম্যান শেখ সেলিমকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে শেখ সেলিম রেজা যুবদল নেতা সোহানুর রহমান রঞ্জু ও লিমন যুবদলকর্মী সুমন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। এ ছাড়া রঞ্জু হত্যা মামলার সন্দেহভাজন আসামি আলম শেখ।

গ্রেপ্তারকৃতদের মধ্যে আলম শেখকে শনিবার (২৬ অক্টোবর) বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট জেলা যুবদলের সহসভাপতি সোহানুর রহমান রঞ্জু, ছাত্রদলের সদস্য মো. সুমন ও যুবদলের কর্মী আব্দুল লতিফ গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এ হত্যাকাণ্ডের ঘটনায় গত ২২ আগস্ট দিবাগত রাতে নিহত রঞ্জুর স্ত্রী পৌরসভার মাছুমপুর মহল্লার মৌসুমী খাতুন, ছাত্রদলের কর্মী নিহত সুমনের বাবা শহরের গয়লা মহল্লার গঞ্জের আলী এবং একই মহল্লার নিহত যুবদল কর্মী আব্দুল লতিফের বোন মোছা. সালেহা খাতুন বাদী হয়ে তিনটি হত্যা মামলা দায়ের করেন। এর মধ্যে শেখ সেলিম রেজা যুবদল নেতা সোহানুর রহমান রঞ্জু ও লিমন যুবদলকর্মী সুমন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। এ ছাড়া রঞ্জু হত্যা মামলার সন্দেহভাজন আসামি আলম শেখ।

শুভ কুমার ঘোষ/এএমকে