লক্ষ্মীপুরে পুলিশের জ্যাকেট ও একটি ছুরিসহ ফয়সাল আহমেদ জয় নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। তিনি একসময় পুলিশের সোর্স হিসেবে কাজ করতেন বলে জানা গেছে।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে চন্দ্রগঞ্জ থানাধীন দাসেরহাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) হুময়ুন কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

জয় সদর উপজেরা দিঘলী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড রাজাপুর গ্রামের মহিন উদ্দিনের ছেলে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, জয় মাদক ব্যবসায়ী। বিভিন্ন সময় চুরির ঘটনায়ও তাকে আটক করা হয়। একসময় জয় পুলিশের সোর্স হিসেবে কাজ করতেন। তার বিরুদ্ধে একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। শুক্রবার দিবাগত রাতে চরশাহী ইউনিয়নের নুরুল্লাহপুর গ্রামে ইয়াবা বিক্রির উদ্দেশ্যে অবস্থান করেন তিনি। তখন স্থানীয় যুবসমাজ তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে গাঁজা উদ্ধার করা হয়। এরপর তার দেওয়া তথ্যমতে একটি স্থান থেকে পুলিশের একটি জ্যাকেট, একটি ছুরি, একটি দামা ও দুটি টর্চলাইট উদ্ধার করা হয়। পরে স্থানীয় লোকজন জয়কে দাসেরহাট পুলিশ ফাঁড়ির কাছে হস্তান্তর করেন।

নুরুল্লাহপুর গ্রামের বাসিন্দা বোরহান উদ্দিন ও মেহেদী হাসান ফেয়ার বলেন, জয় মাদক ব্যবসায়ী। ইয়াবা নিয়ে এলাকায় প্রবেশের সংবাদে অনেক কষ্টে তাকে আটক করা হয়। তার কাছে ইয়াবা ছিল, লোকজন ধরলে সে ইয়াবাগুলো পানিতে ছুড়ে ফেলে দেয়। পরে তার দেওয়া তথ্যমতে বাড়িতে গিয়ে পুলিশের জ্যাকেট, গাঁজা ও ছুরি উদ্ধার করা হয়েছে। তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

দাসেরহাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) হুমায়ুন কবীর বলেন, একটি দাসহ স্থানীয় জনগণ জয়কে আটক করে আমাদের কাছে সোপর্দ করেছে। আমরা তাকে চন্দ্রগঞ্জ থানায় হস্তান্তর করেছি। জয় চুরি ও মাদকসহ একাধিক মামলার আসামি। তবে তার কাছ থেকে পুলিশের জ্যাকেট উদ্ধারের বিষয়টিও অস্বীকার করেন এ কর্মকর্তা।

হাসান মাহমুদ শাকিল/এএমকে