জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাকিবুল ইসলাম বলেছেন, ছাত্রদল এখন থেকে আর শোডাউনের রাজনীতি বিশ্বাস করে না। ছাত্রদল শোডাউন থেকে বের হয়ে আসবে। কোনো ব্যানার, ফেস্টুন, আধিপত্য বিস্তার করা এসবে বিশ্বাস করে না। নতুন ধারার রাজনীতি উপহার দিতে ও বিভীষিকাময় রাজনৈতিক পরিস্থিতি পাল্টে ফেলতে আমরা বদ্ধপরিকর।

তিনি আরও বলেন, বিগত ১৫ বছর আওয়ামী লীগের নির্যাতনের শিকার হয়েও যেসব কর্মী রাজপথ ছাড়েনি এবং  খুব কাছ থেকে দলীয় ভাইয়ের মৃত্যু দেখেও হাত ছেড়ে যায়নি এমন কর্মীদের আমরা মূল্যায়ন করব।

শুক্রবার (২৫ অক্টোবর) পর্যটন নগরী পটুয়াখালীর কুয়াকাটায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কর্তৃক জাতির সামনে উপস্থাপিত রাষ্ট্রকাঠামো মেরামতের ৩১ দফা সংবলিত লিফলেট বিতরণ করার সময় তিনি এসব কথা বলেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ছাত্রদল সভাপতি বলেন, আওয়ামী লীগ নিজেরাই সন্ত্রাসী আইন-২০০৯ তৈরি করেছে। নিজেদের তৈরি আইনের ফাঁদে নিজেরাই আটকে গেছে। বিগত ১৫ বছর ধরে ক্যাম্পাসে ক্যাম্পাসে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করা, নিরীহ ছাত্রদের নির্যাতনসহ নানা অপকর্মে জড়িত থাকার অপরাধে বর্তমান নিরপেক্ষ সরকার ছাত্রলীগকে নিষিদ্ধ করেছে।

তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কর্তৃক জাতির সামনে উপস্থাপিত রাষ্ট্রকাঠামো মেরামতের ৩১ দফা সংবলিত লিফলেটে জনগণের গণতান্ত্রিক অধিকার পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে সংবিধান সংস্কার কমিশন গঠন, সম্প্রতিমূলক রাষ্ট্রসত্ত্বা ও জাতীয় সমন্বয় কমিশন গঠনসহ আরও ২৯টি দফা উল্লেখ করা হয়েছে।

এ সময় তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মঞ্জুরুল ইসলাম রিয়াদ, শাকির আহমেদ ও এইচ.এম আবু জাফর, যুগ্ম সম্পাদক এম.এম মাসুদ, আবদুল জলিল আমিনুল ও রিয়াজ আনোয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক সাইদুর রহমান, আনিচুর রহমান ও রিয়াজ হোসেন, সাবেক সমাজসেবা সম্পাদক মওদুদ হোসেন মঈন, সাবেক গণসংযোগ বিষয়ক সম্পাদক ফিরোজ আলম, পটুয়াখালী জেলা ছাত্রদলের আহ্বায়ক শামীম চৌধুরী, সদস্যসচিব জাকারিয়া হোসেন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আল আমিন হাওলাদার, ৩নং যুগ্ম আহ্বায়ক প্রিন্স শরীফ, কুয়াকাটা পৌর ছাত্রদলের আহ্বায়ক জুবায়ের রিয়াজ, সদস্যসচিব নেছার উদ্দিন হাওলাদার, কুয়াকাটা পৌর যুবদলের সভাপতি সৈয়দ মো. ফারুক, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন প্রমুখ।

এসএম আলমাস/এমজেইউ