রাজধানীর লালবাগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শিক্ষার্থী শাহিনুর ইসলাম (১৯) হত্যা মামলায় আবু সাঈদ নামে এক শিক্ষককে গ্রেপ্তার করেছে লালমনিরহাট গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

শুক্রবার (২৫ অক্টোবর) রাতে লালমনিরহাট পুলিশ সুপার তরিকুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের চাপারহাটের বালাপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার শিক্ষক আবু সাঈদ উত্তর বালাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। এছাড়াও সাবেক ছাত্রলীগের সভাপতি ও সাবেক উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করেছেন তিনি। তার বাড়ি উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের বালাপাড়া গ্রামের লতাবর এলাকায়। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিক।

জানা গেছে, লালমনিরহাট খেদাবাগের একটি স্থানীয় হাফিজিয়া মাদরাসায় লেখাপড়া করতেন শিক্ষার্থী শাহিনুর ইসলাম। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যোগ দিতে রাজধানীর লালবাগে যান তিনি। পরে লালবাগ এলাকায় দুষ্কৃতিকারীদের গুলিতে আহত হন তিনি। তার বাম বুকে গুলি লাগলে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পরে লালবাগ থানায় শাহিনুর ইসলামের বড় ভাই মাজেদুল ইসলাম বাদী হয়ে ৭৩ জনের নামে মামলা করেন।

মামলার বাদী মাজেদুল ইসলাম ঢাকা পোস্টকে জানান, মামলা করার পরে কেউ আটক হয়েছে কিনা আমার জানা নেই। পুলিশের কাছে খোঁজ-খবর নিয়ে জানানো যেতে পারে।

এ বিষয়ে জানতে লালমনিরহাট ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিরুল ইসলামকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

নিয়াজ আহমেদ সিপন/এফআরএস