বরিশালে বিএনপির দলীয় কার্যালয় পোড়ানোর মামলায় বাবুগঞ্জ উপজেলা জাতীয় পার্টির (জাপা) যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। সিদ্দিকুর রহমান মাধবপাশা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়। মেট্রোপলিটন এয়ারপোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিদ্দিকুর রহমান এয়ারপোর্ট থানা আওতায় মাধবপাশা ইউনিয়নের চেয়ারম্যান। মূলত কোতোয়ালি থানার একটি মামলায় থানা পুলিশ আমাদের সহায়তায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে নিয়ে গেছেন।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, বাদী মনিরুজ্জামান ফারুকের দায়ের করা মামলায় সিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, ৪ আগস্ট বরিশাল নগরীর সদর রোডে বিএনপির কার্যালয়ে আগুন দেয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ২৩ আগস্ট মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। মামলায় ৩৮১ জনের নাম উল্লেখসহ প্রায় ৮০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। ওই মামলায় সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমসহ বেশ কয়েকজন নেতা-কর্মী কারাগারে রয়েছেন।

সৈয়দ মেহেদী হাসান/এমজেইউ