ঢাকার ধামরাইয়ে কর্মরত দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সাংবাদিক ও এলাকাবাসী মানববন্ধন করেছেন। অবিলম্বে দুই সাংবাদিকের নামে করা মামলা প্রত্যাহারের দাবি জানান তারা। 

বৃহস্পতিবার (২৫ অক্টোরব) দুপুর ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের থানার রোডে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন সাভার-আশুলিয়া ও ধামরাইয়ের সাংবাদিক এবং স্থানীয় এলাকাবাসী।

বক্তারা বলেন, একজন সাংবাদিক সমাজের দর্পণ। তারা সমাজের অন্যায়-অবিচার তুলে ধরেন। কিন্তু একজন সাংবাদিকের বিরুদ্ধে প্রতিহিংসা পরায়ন হয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে কুচক্রী মহল। সেই কুচক্রী মহল ধামরাইয়ে স্থানীয় সাংবাদিক মনোয়ার হোসেন রুবেল ও রাজন আহমেদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। দেশ স্বাধীনতা পেয়েছে। কিন্তু একটি কুচক্রী মহল চক্রান্ত চালিয়ে যাচ্ছে স্বাধীনতার পক্ষের লোকদের বিরুদ্ধে। এ সময় প্রশাসনের প্রতি তদন্ত সাপেক্ষে মামলা গ্রহণ ও অবিলম্বে দুই সাংবাদিকের নাম মামলা থেকে বাদ দেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। অন্যথায় কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন স্থানীয় সাংবাদিকরা।

ভুক্তভোগী সাংবাদিক মনোয়ার হোসেন রুবেল বলেন, ঘটনার দিন আমি বাসায় ছিলাম। ঘটনার সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই। কিন্তু আমাকে উদ্দেশ্য প্রণোদিতভাবে হয়রানি করতে একটি মহল মামলায় আমার নাম দিয়েছে। 

এ বিষয়ে ধামরাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, থানায় সাংবাদিকদের বিরুদ্ধে কোনো মামলা হয়নি। কিন্তু আদালতে একটি মামলার কথা জানতে পেরেছি। এখনো থানায় কোনো কাগজ আসেননি বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

লোটন আচার্য্য/আরএআর