জামায়াতে ইসলামীর খুলনা মহানগরীর সহকারী সেক্রেটারি  ও খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবী লস্কর শাহ আলম বলেছেন, জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের বিচারের নামে হত্যা করে এবং মিথ্যা মামলায় অসংখ্য নেতাকে কারাগারে বন্দি করেও জামায়াতে ইসলামীকে শেষ করা যায়নি। এতে মাথা খারাপ হয়ে জামায়াতকে নিষিদ্ধ করে ফ্যাসীবাদী আওয়ামী লীগ কিন্তু জামায়াতে ইসলামীকে বাংলাদেশের মানুষ অন্তর থেকে ভালোবাসে যার জন্য জামায়াতে ইসলামীকে ধ্বংস করা যায়নি। বরং আওয়ামী লীগকেই দেশের মানুষ ক্ষমতা থেকে বিতাড়িত করেছে।

গতকাল জামায়াতে ইসলামী খুলনা বার শাখার উদ্যোগে আইনজীবী সমিতির হলরুমে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গত ১৫ বছরে আওয়ামী লীগ নিজেদের দেশের মালিক আর জনগণকে তাদের দাস মনে করেছে। তাদের অপশাসনের বিরুদ্ধে কথা বললেই খুন, গুম করেছে। দেশ উন্নয়নের মহাসড়কে আছে জানিয়ে জনগণকে মিথ্যা গল্প শুনিয়েছে। অথচ দেশের কোনো ব্যাংকে টাকা নেই। সব টাকা তারা বিদেশে পাচার করে নিয়েছে। বৈদেশিক ঋণের চাপে দেশের অগ্রযাত্রা থমকে যাচ্ছে। তাদের সকল অপকর্মের বিচার থেকে বাঁচতেই তারা পালিয়ে গেছে। 

তিনি আরও বলেন, দেশের জনগণ যদি জামায়াতে ইসলামীর ওপর বিশ্বাস আর আস্থা রেখে দেশ পরিচালনার দায়িত্ব দেয় তবে দেশে থেকে পাচার হওয়া সকল সম্পদ দেশে ফিরিয়ে আনা হবে। বিচারহীনতার সংস্কৃতি থেকে বাংলাদেশ বের হয়ে আসবে। আইনজীবীদের ন্যায় ও অধিকার আদায়ের সোচ্চার হতে হবে। তিনি ইসলামের সুমহান আদর্শ আইন অঙ্গনে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

বার শাখার সভাপতি অ্যাডভোকেট মনিরুল ইসলাম পান্নার সভাপতিত্বে ও সেক্রেটারি অ্যাডভোকেট আওছাফুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন মহানগর জামায়াতে ইসলামীর টিম সদস্য ও খুলনা বারের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল ইসলাম লিটন। 

এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন— বারের সাবেক সহ-সভাপতি সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আবুল খায়ের, সাবেক ভিপি অ্যাডভোকেট শেখ জাকিরুল ইসলাম, অ্যাডভোকেট খান লিয়াকত আলী, অ্যাডভোকেট আব্দুল মান্নান প্রমুখ।

মোহাম্মদ মিলন/এনএফ