ছাত্রলীগকে নিষিদ্ধ করায় রংপুরে আনন্দ মিছিল ও সমাবেশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

গতকাল রাত সাড়ে ১১টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও রংপুর কারমাইকেল কলেজের শিক্ষার্থীরা দুটি আনন্দ মিছিল বের করেন। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বেরোবি শিক্ষার্থীরা আনন্দ মিছিল বের করেন। মিছিলটি পার্ক মোড়, চক বাজার ঘুরে শহীদ আবু সাঈদ ফটক হয়ে আবারও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে আসে। এদিকে কারমাইকেল কলেজের শিক্ষার্থীরা লালবাগ থেকে আনন্দ মিছিল বের করে বেরোবি প্রধান ফটকের সামনে আসে। এ সময় দুটি মিছিল একত্র হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

তারা মিছিলে স্লোগান দেন— ‘হই হই রই রই / ছাত্রলীগ গেলি কই’  ‘এই মুহূর্তে খবর এলো/ ছাত্রলীগ মারা গেল’, ‘ছাত্রলীগ জঙ্গি/ খুনি হাসিনার সঙ্গী’, ‘ছাত্রলীগ গর্তে/ খুনি হাসিনা ভারতে’, ‘দিল্লি না ঢাকা/ ঢাকা ঢাকা।’ 

এ সময় বেরোবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক শামছুর রহমান সামস বলেন, অন্তর্বর্তী সরকারের কাছে আমাদের অন্যতম দাবি ছিল ছাত্রলীগ নিষিদ্ধ করা। আজ সেটি বাস্তবায়ন হলো। আমরা চাইবো এরপর যুবলীগসহ যারা স্বৈরাচারী অপকর্ম করেছে তাদের সকলকেই নিষিদ্ধ করা হোক। 

বেরোবির আরেক সমন্বয়ক জয় বলেন, ছাত্রলীগ তাদের অপকর্ম করার মাধ্যমে রাজনীতি করার যোগ্যতা হারিয়েছে। তাদের আর ছাত্রসমাজ চায় না। এখন তারা যেন অন্য কোনো রাজনৈতিক দলে ভিড়তে না পারে সেদিকে নজর রাখতে হবে। 

শিপন তালুকদার/এনএফ