আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে করা মানহানির মামলা খারিজ করেছেন আদালত। বুধবার (২৩ অক্টোবর) দুপুরে গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২-এর বিচারক জান্নাতুল ফেরদৌস এ রায় প্রদান করেন।

মাহমুদুর রহমানের আইনজীবী মঞ্জুর মোর্শেদ বাবু জানান, মামলায় অভিযুক্তের বিরুদ্ধে কোনো সাক্ষ্যপ্রমাণ পাওয়া না যাওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১ ডিসেম্বর ঢাকার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনারে অংশ নেন মাহমুদুর রহমান। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিককে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় গাইবান্ধা জেলা যুবলীগের সভাপতি সরকার মো. শাহীদ হাসান লোটন ওই বছরের ১১ ডিসেম্বর গাইবান্ধা আমলি আদালতে মানহানির মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর তদন্ত শুরু হয় এবং দীর্ঘসময় মামলাটি আদালতে বিচারাধীন ছিল। মামলার পরিপ্রেক্ষিতে সাক্ষ্যপ্রমাণ সংগ্রহ করা হয়। তবে আদালতে দাখিল করা সাক্ষ্যপ্রমাণ অপর্যাপ্ত বলে বিবেচিত হওয়ায় মাহমুদুর রহমানকে আজ খালাস দেওয়া হয়।

রিপন আকন্দ/এমজেইউ