খুলনা-৬ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) রশীদুজ্জামানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (২৩ অক্টোবর) দুপুরে রশীদুজ্জামানকে পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা সাত দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে আদালতের বিচারক আনোয়ারুল ইসলাম পুলিশ হেফাজতে রেখে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, সাবেক এমপি রশীদুজ্জামানকে আদালতে নেওয়া হলে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা রিমান্ড শুনানির পক্ষে-বিপক্ষে যুক্তি-তর্ক উপস্থাপন করেন। তবে মামলাটির তদন্ত কর্মকর্তা আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করলে বিজ্ঞ বিচারক তাকে পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুরের আদেশ দেন। এ সময় পাইকগাছা আদালত এলাকায় কঠোর নিরাপত্তা জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট তৈয়েব হোসেন নুর বলেন, ২০২২ সালের ২১ অক্টোবর রাত ১১টায় আগড়ঘাটা বাজারের বালির মাঠে মারধর ও মালামাল লুটপাটের ঘটনা দেখিয়ে গত ২৬ আগস্ট মামলা রেকর্ড করা হয়। যে সময়ের ঘটনা, সে সময় রশীদুজ্জামান এমপি ছিলেন না। রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য তার নামে মামলা করে তাকে রিমান্ড চাওয়া হয়েছে। আমরা বিশ্বাস করি তিনি ন্যায়বিচার পাবেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাইফুদ্দিন সুমন ও ইকরামুল হক বলেন, আমরা আসামি রশীদুজ্জামানের সাত দিনের রিমান্ডের সপক্ষে যুক্তি আদালতে উপস্থাপন করেছি। বিজ্ঞ বিচারক আমাদের যুক্তি-তর্ক শুনে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আমরা বিশ্বাস করি তিন দিনের পুলিশি জিজ্ঞাসাবাদে সঠিক তথ্য বেরিয়ে আসবে।

প্রসঙ্গত, গত ২৬ আগস্ট মামলাটি দায়ের করেন উপজেলার কপিলমুনি ইউনিয়নের শ্যামনগর গ্রামের মৃত ছমিরউদ্দীন শেখের ছেলে ও বিএনপির ওই ওয়ার্ডের সাধারণ সম্পাদক ফসিয়ার রহমান। গত ১৬ অক্টোবর পটুয়াখালী থেকে উক্ত মামলায় রশীদুজ্জামানকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করে।

মোহাম্মদ মিলন/আরএআর