কুষ্টিয়া শহরে খন্দকার মাহে আলম (৬০) নামের এক ব্যক্তি ছুরি দিয়ে নিজের গলা কেটে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। কুষ্টিয়া পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ডের সাদ্দাম বাজার এলাকার নাসির উদ্দিন সড়কে এ ঘটনা ঘটে। বুধবার (২৩ অক্টোবর) সকাল ৬টার দিকে নিজ বাসার সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত খন্দকার মাহে আলম সাদ্দাম বাজার এলাকার নাসির উদ্দিন সড়কের মৃত খন্দকার নাসির উদ্দিনের ছেলে। তিনি ৭-৮ বছর ধরে মানসিকভাবে ভারসাম্যহীন। তার আগে হোমিওপ্যাথিক চিকিৎসক ছিলেন।

নিহতের পরিবার জানায়, মাহে আলম পেশায় একজন হোমিওপ্যাথিক চিকিৎসক ছিলেন। দীর্ঘদিন যাবত মানসিকভাবে অসুস্থ। তিনি সব সময় বাড়িতে থাকতেন। অসংলগ্ন কথাবার্তা ও আচরণ করতেন। গভীর রাতে বা ভোরে ছুরি দিয়ে নিজের গলায় আঘাত করে আত্মহত্যা করেছেন। বুধবার সকাল ৬টার দিকে বাড়ির লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের ছোট ভাই শাহিনুর রহমান বলেন, অনেক আগে থেকেই আমার ভাই মানসিকভাবে অসুস্থ ছিলেন। নিজেই নিজের গলায় ছুরি চালিয়ে আত্মহত্যা করেছেন। এটা হত্যাকাণ্ড হতে পারে না।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান বলেন, নিহতের পরিবার জানিয়েছে তিনি মানসিকভাবে ভারসাম্যহীন ছিলেন। নিজেই নিজের গলায় ছুরি চালিয়ে আত্মহত্যা করেছেন। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তারপরও বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

রাজু আহমেদ/এমজেইউ