সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বক্তব্য ‘সুপার এডিট’ করা। হেয় প্রতিপন্ন করতে কিছু লোক ষড়যন্ত্র করছে বলে দাবি করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইঁয়া।

মঙ্গলবার (২২ অক্টোবর) দিবাগত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজ আইডিতে আপলোড করা এক ভিডিও বার্তায় তিনি এ দাবি করেন।

ভিডিও বার্তায় তিনি বলেন, গত ৫ আগস্টের পর সারা দেশে বিশৃঙ্খল অবস্থায় কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এর মধ্যে আমার জেলার একটি উপজেলার গুটিকয়েক নেতার বিরুদ্ধে অভিযোগ ওঠে। যদিও এখনো পর্যন্ত অভিযোগের প্রমাণ মেলেনি।

এ ছাড়াও অনাকাঙ্ক্ষিত ঘটনা নিয়ন্ত্রণের জন্য অনেককেই শাস্তি দেওয়া হয়েছে। অভিযুক্তদের ওপর বিরক্ত হয়ে তিরষ্কারের সুরে তাদের যা খুশি করতে বলা হয়েছে। আমার এ বক্তব্যটি সামনে- পেছনের অংশ কেটে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করা হচ্ছে। আওয়ামী লীগ এবং একটি বিশেষ শক্তিশালী মহল এটি প্রচার করছে বলে দাবি করেন ওয়াদুদ ভুইঁয়া।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায় ওয়াদুদ ভুইঁয়া জেলার দীঘিনালা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে বৈঠকে বক্তব্য দেন। একপর্যায়ে নেতাকর্মীদের দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাশেমের ব্যবসা দখল ও বন্ধ করে দিতে নির্দেশ দেন।

মোহাম্মদ শাহজাহান/এএমকে