বরগুনার আমতলীতে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিলে যুবলীগ ও ছাত্রলীগের পেট্রোল বোমা নিক্ষেপের অভিযোগ উঠেছে। এতে ছাত্রদলের তিন নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে আমতলী উপজেলা সড়কের মফিজ তালুকদারের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় গুরুতর হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

খোঁজ নিয়ে জানা যায়, আমতলী কলেজের সামনে থেকে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের অপসারণের দাবিতে পৌর ছাত্রদল, উপজেলা ছাত্রদল ও কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা অনানুষ্ঠানিকভাবে একটি বিক্ষোভ মিছিল বের করেন। পরে উপজেলা সড়কের মফিজ তালুকদার নামে এক বাসিন্দার বাড়ির সামনে পৌঁছালে পেছন থেকে মিছিলের মধ্যে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়। এ সময় মিছিলে থাকা কয়েকজন আহত হলে তাদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে একটি ব্যাগ থেকে কয়েকটি পেট্রোল বোমা উদ্ধার করে।

আমতলী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. সোয়েব ইসলাম হেলাল ঢাকা পোস্টকে বলেন, রাষ্ট্রপতির অনাকাঙ্ক্ষিত বক্তব্য ও পদত্যাগের দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এ সময় পেছন থেকে মিছিলের মধ্যে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়েছে। এতে মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীসহ আশেপাশের অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন। পরে পেট্রোল বোমা নিক্ষেপকারীদের ধরতে আমরা ধাওয়া দিলেও তাদের ধরা সম্ভব হয়নি।

কারা পেট্রোল বোমা নিক্ষেপ করেছেন জানতে চাইলে তিনি অভিযোগ করে বলেন, কয়েকদিন ধরেই উপজেলার যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীদের সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় হতে দেখা গেছে। ছাত্রদলের বিক্ষোভ মিছিলে তারাই এ ঘটনা ঘটাতে পারেন।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুল ইসলাম আরিফ ঢাকা পোস্টকে বলেন, ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পেট্রোল বোমা নিক্ষেপের খবর পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ কোনো লিখিত অভিযোগ জানাননি। 

মো. আব্দুল আলীম/এফআরএস