শিক্ষাপ্রতিষ্ঠানে ইসলামবিরোধী কোনো কার্যকলাপ সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতা ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক।

মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যায় যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ‘শানে রেসালাত সম্মেলনে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এই হুঁশিয়ারি দেন। হেফাজতে ইসলাম যশোর জেলা শাখা এই সম্মেলনের আয়োজন করে।

মামুনুল হক বলেন, বাংলাদেশের শিক্ষাব্যবস্থা পরিবর্তন করতে হবে। ওলামায়ে কেরামের পরামর্শ নিতে হবে। প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ডে হেফাজতে ইসলামের কমিটি গঠন করতে হবে। আমাদের সন্তানদের নাস্তিক্যবাদের কার্যক্রম বন্ধ করতে হবে।

তিনি বলেন, আমরা ক্ষমতার জন্য সংগ্রাম করি না। আমরা ইসলামের জন্য সংগ্রাম করি। হেফাজতে ইসলামের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। আর কোনো ব্যক্তি বা দল ইসলাম নিয়ে ছিনিমিনি খেলতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। হেফাজতে ইসলামকে জনগণের স্বাধীনতা ও ইসলামের দুর্গ হিসেবে গড়ে তুলতে হবে।

আওয়ামী লীগ পাখির মতো গুলি করে গণহত্যা করে সন্ত্রাসীর রাজনীতি করেছে উল্লেখ করে মামুনুল হক বলেন, এরা ইসলাম ও কুরআন বিদ্বেষী দল। এদের বাংলার জমিনে রাজনীতি করার অধিকার নাই। যেদিন শাপলা চত্বরে হেফাজতের মহাসমাবেশের ওলামায়ে কেরামদের ওপর নির্যাতন করে সে দিন থেকে হাসিনা সরকারের পতন শুরু হয়। হেফাজতে ইসলাম অনেক রক্তের বিনিময়ে টিকে আছে। হেফাজতে ইসলাম অনেক রক্ত দিয়ে বাংলাদেশ স্বাধীন করেছে।

সাম্রাজ্যবাদের প্রতিটি দেশকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, সেন্ট মার্টিন থেকে দেশের কোনো অংশ কেউ ক্ষতি করতে চাইলে হেফাজতে ইসলাম তাকে ছেড়ে দেবে না। হেফাজতে ইসলামের মূল উদ্দেশ্য হলো ইসলামের ওপর আঘাত আসলে তা প্রতিরোধ করা। যখন ইসলামের ওপর আঘাত আসবে তা প্রতিহত করতে হবে। ফ্যাসিবাদী স্বৈরাচারী সরকারের শাসন আমলে ইসলাম ওলামায়ে কেরাম সবচেয়ে বেশি নির্যাতিত হয়েছে।

মামুনুল হক বলেন, গত ১৫ বছর যাবত আমাদের মসজিদ, মাদরাসা এবং ওলামায়ে কেরামগণ কেউ নিরাপদ ছিলেন না। সেই নিরাপদহীনতা ভেঙে আমরা উত্তীর্ণ হতে পারেছি।

ছাত্র-জনতার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, অনেক কষ্টে অর্জিত এই স্বাধীনতা কেউ যেন ছিনিয়ে নিতে না পারে। স্বৈরাচারী সরকারের দোসরা এখনো দেশের মধ্যে রয়েছে। শেখ হাসিনাসহ কিছু লোক বিদেশে গিয়ে ষড়যন্ত্র করছে। আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে ইসলামকে হেফাজত করতে হবে। আমাদের দেশকে দুর্নীতিমুক্ত-ঘুষমুক্ত করতে হবে। যেখানে ইসলামের অবমাননা করা হবে সেখানে প্রতিরোধ গড়ে তুলতে হবে। যে রাজনৈতিক দল ইসলামকে হেফাজত করবে আমরা তাদের সমর্থন করবো।

হেফাজতের যশোর জেলা শাখার উদ্যোগে সংগঠনের সভাপতি ও কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা আনোয়ারুল করিম যশোরীর সভাপতিত্বে শানে রেসালাত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আল্লামা সাজিদুর রহমান।

এ্যান্টনি দাস অপু/এএমকে