শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৬ জেলেকে আটকসহ ৪০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর থেকে সন্ধ্যা সন্ধ্যা পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ।

উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ সূত্রে জানা যায়, মা ইলিশের প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে এক শ্রেণির অসাধু জেলে মাছ শিকার করছিল। মঙ্গলবার দুপুর থেকে মা ইলিশ রক্ষায় উপজেলার মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ শিকারের দায়ে ৬ জন জেলেকে আটক করা হয়। এ ছাড়া ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও একটি ইঞ্জিনচালিত ছোট নৌকা জব্দ করা হয়েছে। জব্দকৃত জালের আনুমানিক বাজারমূল্য প্রায় ৮ লাখ টাকা।

গোসাইরহাট উপজেলার মৎস্য কর্মকর্তা আবুল কাশেম ঢাকা পোস্টকে বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৬ জেলেকে আটক করা হয়েছে। জাল ও নৌকাও জব্দ করা হয়েছে। মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত রাখা হবে।

অভিযানে শরীয়তপুরের পুলিশ সুপার মো. নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ সাব্বির সাজ্জাদ, গোসাইরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অন্যান্য পুলিশ সদস্যরা অংশ নেন।

সাইফ রুদাদ/এমজেইউ